Phuchka

ফুচকা খেয়ে মুর্শিদাবাদে অসুস্থ অন্তত ৬০, রয়েছে জ্বর ও পেটেব্যথার উপসর্গও

সোমবার রাতে একটি ধর্মীয় অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন ইসলামপুরের বহু বাসিন্দা। সেই সভার বাইরে একটি স্টল থেকে ফুচকা খাওয়ার পর বুধবার থেকে তাঁদের অনেকেই অসুস্থ হয়ে পড়েন বলে দাবি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ইসলামপুর শেষ আপডেট: ০৯ নভেম্বর ২০২২ ২২:০৪
Share:

ফুচকা খাওয়ার পর বুধবার থেকে কমপক্ষে ৬০ জনের জ্বর ও পেটে অসহ্য যন্ত্রণা শুরু হয়েছিল বলে দাবি। প্রতীকী ছবি।

ফুচকা খেয়ে ইসলামপুরে অসুস্থ হলেন কমপক্ষে ৬০ জন। সোমবার রাতে একটি ধর্মীয় অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন তাঁরা। সেই সভার বাইরে একটি স্টল থেকে ফুচকা খাওয়ার পর বুধবার থেকে তাঁরা অসুস্থ হয়ে পড়েন বলে দাবি।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, সোমবার ইসলামপুর থানার হুদা এলাকার আড়াইমারি গ্রামে একটি ধর্মীয় সভা ছিল। তার বাইরে বেশ কয়েকটি স্টল বসেছিল। অসুস্থরা প্রত্যেকেই সেখানে ফুচকা খেয়েছিলেন বলে দাবি। অসুস্থদের পরিবারের দাবি, ফুচকা খাওয়ার পর বুধবার থেকে ওই ৬০ জনের জ্বর ও পেটে অসহ্য যন্ত্রণা শুরু হয়েছিল। তড়িঘড়ি তাঁদের ইসলামপুর গ্রামীণ হাসপাতালে ভর্তি করানো হয়। ব্লক স্বাস্থ্য আধিকারিক সুশোভন সাহা বলেন, ‘‘বুধবার যাঁরা এখানে পেটব্যথা নিয়ে ভর্তি হয়েছেন, তাঁদের প্রত্যেকের উপসর্গ মোটামুটি একই রকম। মনে হচ্ছে খাদ্যে বিষক্রিয়া থেকে হতে পারে।’’

ফুচকা খেয়ে অসুস্থ হয়েছেন শাহানারা বিবিও। তাঁর কথায়, ‘‘আমাদের বাড়ির তিন জন ফুচকা খেয়েছিল। তিন জনেরই জ্বর, পেটে ব্যথা শুরু হয়েছে। বাড়ির যারা ফুচকা খেয়েছিল, তারা প্রত্যেকেই অসুস্থ।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন