Fire at a Gas Godown

নদিয়ায় গ্যাস সিলিন্ডার ফেটে বিধ্বংসী আগুন, দমকলের ৪টি ইঞ্জিনের চেষ্টায় অবশেষে নিয়ন্ত্রণে

বুধবার রাতে সিলিন্ডার থেকে একটি গাড়িতে গ্যাস ভর্তি করার সময় অসাবধানতাবশত আচমকা আগুন লেগে যায়। মুহূর্তের মধ্যে ছড়িয়ে পড়ে আগুন। দুর্ঘটনার সময়ে দোকানে একাধিক সিলিন্ডার রাখা ছিল বলে খবর।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

 করিমপুর  শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০২৪ ০১:৫৫
Share:

করিমপুরের একটি গ্যাসের গুদামে বিধ্বংসী আগুন। — নিজস্ব চিত্র।

নদিয়ার করিমপুরের একটি গ্যাসের গুদামে বিধ্বংসী আগুন। বাণিজ্যিক গাড়িতে অবৈধ ভাবে রান্নার গ্যাস সিলিন্ডার থেকে গ্যাস ভর্তি করার সময় আচমকা আগুন লেগে যায় বলে অভিযোগ। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় দমকলের ৪টি ইঞ্জিন।

Advertisement

দমকল সূত্রে খবর, বুধবার রাত ৮টা নাগাদ করিমপুর থানা এলাকার গোয়াস দক্ষিণপাড়ার একটি গ্যাসের গুদামে দুর্ঘটনা ঘটে। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, ওই গ্রামের বাসিন্দা সন্দীপ দেবনাথ দীর্ঘ দিন ধরে রান্নার জন্য ব্যবহৃত গ্যাস সিলিন্ডার থেকে বিভিন্ন বাণিজ্যিক গাড়িতে ‘কাটা গ্যাস বিক্রি’র ব্যবসা করেন। বুধবার রাতে সিলিন্ডার থেকে একটি গাড়িতে গ্যাস ভর্তি করার সময় অসাবধানতাবশত আচমকা আগুন লেগে যায়। মুহূর্তের মধ্যে ছড়িয়ে পড়ে আগুন। দুর্ঘটনার সময়ে দোকানে একাধিক সিলিন্ডার রাখা ছিল বলে খবর। অগ্নিকাণ্ডের ফলে সেগুলিতেও একের পর এক বিস্ফোরণ হয়। বিস্ফোরণের শব্দে কেঁপে ওঠে গোটা এলাকা। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় দমকলের ৪টি ইঞ্জিন। ঘণ্টাখানেকের চেষ্টায় নিয়ন্ত্রণে আসে আগুন। বিস্ফোরণের জেরে বেশ কয়েক জন সামান্য আহত হলেও, কেউ গুরুতর আহত হননি বলে স্থানীয় সূত্রের খবর।

স্থানীয় বাসিন্দা তথা প্রত্যক্ষদর্শী সুভাষ মণ্ডল বলেন “এলাকা জুড়ে রান্নার গ্যাসকে বাণিজ্যিক ভাবে ব্যবহার করার অবৈধ ব্যবসা চলছে। এনফোর্সমেন্ট ব্রাঞ্চ কিংবা পুলিশ কেউই কোনও ব্যবস্থা নেয় না। আজ যা ভয়াবহ দুর্ঘটনা ঘটল, তাতে অনেকের মৃত্যু হতে পারত।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন