দুধ জ্বাল দিতেই প্লাস্টিকের মতো কঠিন পদার্থ

গ্রামবাসীদের অভিযোগ, দুধে রাসায়নিক মেশানো হয়েছে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, যাঁদের কাছ থেকে দুধ কেনা হয়েছে, সেই ব্যবসায়ীদের বাড়ি শান্তিপুরের বাগআঁচড়া, গয়েশপুর এবং বাবলা এলাকায়। শান্তিপুর স্টেশন থেকে ট্রেন ধরে বিভিন্ন এলাকায় দুধ বিক্রি করতে যান তাঁরা। রবিবারও ঢাকাপারার বাসিন্দারা স্টেশন থেকে দুধ কিনেছিলেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শান্তিপুর শেষ আপডেট: ১৫ অগস্ট ২০১৮ ০২:২২
Share:

জমাট বাধা দুধ। নিজস্ব চিত্র

দুধ জ্বাল দিতে গিয়ে চক্ষু চড়ক গাছ! পাত্রের দুধ জমাট বেঁধে ক্রমেই রাবারের মতো হয়ে যাচ্ছে। যা টেনেও ছেঁড়া যাচ্ছে না।

Advertisement

দুধের আজব ভোল বদলের এই ঘটনা ঘটেছে শান্তিপুরের ঢাকাপারায়। দিগনগরের রাঘবেশ্বর মন্দিরে পুজো দেওয়ার জন্য রবিবার ওই এলাকার বেশ কিছু বাসিন্দা দুধ কিনেছিলেন। সোমবার রাতে সেই দুধ জ্বাল দিতে গিয়েই বিপত্তি ঘটে।

গ্রামবাসীদের অভিযোগ, দুধে রাসায়নিক মেশানো হয়েছে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, যাঁদের কাছ থেকে দুধ কেনা হয়েছে, সেই ব্যবসায়ীদের বাড়ি শান্তিপুরের বাগআঁচড়া, গয়েশপুর এবং বাবলা এলাকায়। শান্তিপুর স্টেশন থেকে ট্রেন ধরে বিভিন্ন এলাকায় দুধ বিক্রি করতে যান তাঁরা। রবিবারও ঢাকাপারার বাসিন্দারা স্টেশন থেকে দুধ কিনেছিলেন। সে জন্য মঙ্গলবার সোজা সেখানে চলে যান তাঁরা। স্টেশনে দুধ ব্যবসায়ীদের দেখতে পেয়ে তাঁদের আটকে তাঁরা এরপর বিক্ষোভ দেখাতে শুরু করেন। পাশাপাশি, রেল পুলিশকেও বিষয়টি জানানো হয়। যদিও লিখিত অভিযোগ দায়ের হয়নি। ব্যবসায়ীরা অবশ্য অভিযোগ অস্বীকার করেছেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন