West Bengal Panchayat Election 2023

ভোট সংঘর্ষে মুর্শিদাবাদেই আহত প্রায় দু’শো, জেলা হাসপাতালে বাড়ানো হল শয্যার সংখ্যা

শনিবার সন্ধ্যা পর্যন্ত ভোটের দিন সংঘর্ষে রাজ্যে মৃত ১২। শুক্রবার রাত থেকে শনিবার ভোটের দিন দুপুর পর্যন্ত মুর্শিদাবাদে নিহত পাঁচ জন। আহত অনেকে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

বহরমপুর শেষ আপডেট: ০৮ জুলাই ২০২৩ ১৯:১৪
Share:

শয্যা বাড়ানো হল মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজে। — নিজস্ব চিত্র।

পঞ্চায়েত নির্বাচন ঘিরে শনিবার সকাল থেকেই গন্ডগোল রাজ্যের বিভিন্ন এলাকায়। মুর্শিদাবাদের একাধিক জায়গায় ঘটেছে সংঘর্ষের ঘটনা। হয়েছে মৃত্যুও। সেই আবহে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজে বাড়ানো হল শয্যার সংখ্যা। এমনটাই জানা গিয়েছে হাসপাতাল সূত্রে। বিষয়টি মেনে নিয়েছেন জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিকও।

Advertisement

ভোটের দিনের সংঘর্ষে শনিবার সন্ধ্যা পর্যন্ত রাজ্যে মৃত্যু হয়েছে ১৩ জনের। ভোট সংঘর্ষে হতাহতের ঘটনা ঘটেছে মুর্শিদাবাদেও। শুধু ওই জেলাতেই মারা গিয়েছেন চার জন। আবার শুক্রবার রাত থেকে শনিবার ভোটের দিন দুপুর পর্যন্ত ধরলে ওই জেলায় পাঁচ জন খুন হয়েছেন। যা রাজ্যের মধ্যে সর্বাধিক। একই সঙ্গে সংঘর্ষের ঘটনায় আহতও হয়েছেন অনেকে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, শনিবার সন্ধ্যা পর্যন্ত কেবলমাত্র মুর্শিদাবাদ জেলাতেই নির্বাচনী সংঘর্ষে জখম হয়েছেন প্রায় ২০০ জন। তাঁদের কারও জখম বোমার আঘাতে। কেউ বা গুলিবিদ্ধ। কেউ আবার ইট-পাথর, লাঠি অথবা ধারালো অস্ত্রের আঘাতে আহত হয়েছেন।

এই পরিস্থিতিতে অনেক আহতকেই জেলার বিভিন্ন হাসপাতাল থেকে স্থানান্তরিত করানো হচ্ছে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজে। ফলে চাপ বাড়ছে জেলা হাসপাতালে। এই পরিস্থিতিতে হাসপাতালের শয্যার সংখ্যা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন মুর্শিদাবাদ মেডিকেল কলেজ কর্তৃপক্ষ। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, এই পরিস্থিতিতে বাড়তি গদি কিনে শয্যা বাড়ানো হয়েছে। মুর্শিদাবাদ জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক সন্দীপ সান্যাল বলেন, ‘‘শুধুমাত্র মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজই নয়, বিভিন্ন জায়গায় আহতের সংখ্যা বেড়ে গিয়েছে। তাই কিছু কিছু জায়গায় শয্যার সংখ্যা বাড়ানো হচ্ছে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন