সীমান্ত পেরোতে গিয়ে গ্রেফতার

বৈধ কাগজপত্র ছাড়া সীমান্ত পেরিয়ে  বাংলাদেশে যাওয়ার পথে দুই সন্তান-সহ মহারাষ্ট্রের এক যুবককে আটক করল বিএসএফ। তাদের হাঁসখালি থানার পুলিশের হাতে তুলে দেওয়া হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

হাঁসখালি শেষ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০১৯ ০০:৫১
Share:

মহম্মদ শেখ। নিজস্ব চিত্র

বৈধ কাগজপত্র ছাড়া সীমান্ত পেরিয়ে বাংলাদেশে যাওয়ার পথে দুই সন্তান-সহ মহারাষ্ট্রের এক যুবককে আটক করল বিএসএফ। তাদের হাঁসখালি থানার পুলিশের হাতে তুলে দেওয়া হয়। পুলিশ ওই যুবককে গ্রেফতার করেছে। তার দুই ছেলেমেয়েকে সরকারি হেফাজতে রাখা হয়েছে।

Advertisement

পুলিশ জানায়, ধৃতের নাম মহম্মদ শেখ। বাড়ি মহারাষ্ট্রের ঠানে এলাকায়। তার কাছে তিনটি মোবাইল ফোন ও একটি ব্লু-টুথ স্পিকার পাওয়া গিয়েছে। কিছু বাংলাদেশি ও ভারতীয় টাকাও মিলেছে। বৃহস্পতিবার তাকে রানাঘাট আদালতে তোলা হলে পাঁচ দিন পুলিশ হেফাডতে রাখার নির্দেশ দেওয়া হয়। মহম্মদের সঙ্গে ছিল তার তেরো বছরের মেয়ে সিমরান খাতুন এবং বছর সাতেকের ছেলে রেহান শেখ। রেহানকে চাইল্ডলাইনের হাতে তুলে দেওয়া হয়েছে। সিমরানকে জুভেনাইল আদালতে হাজির করানো হয়েছিল। সেখান থেকে সরকারি হোমে পাঠানো হয়েছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, বুধবার সন্ধ্যায় হাঁসখালির রামনগর দিয়ে সীমান্ত পেরনোর চেষ্টা করছিল তিন জন। সেই সময়ে বিএসএফ তাদের ধরে। প্রাথমিক জিজ্ঞাসাবাদের পরে রাতে তাদের পুলিশের হাতে তুলে দেওয়া হয়। জেরা শুরু করে পুলিশও।

Advertisement

প্রাথমিক তদন্তের পরে পুলিশের দাবি, মহম্মদের স্ত্রী পূজার বাপের বাড়ি বাংলাদেশের বেনাপোল এলাকায়। বছর সতেরো আগে তিনি সীমান্ত পার হয়ে এসে মুম্বই গিয়েছিলেন। লোকের বাড়িতে কাজ করতেন। সেখানেই তাঁর সঙ্গে মহম্মদের আলাপ হয়। বর্তমানে তিনি ঠানেতেই আছেন। সে ক্ষেত্রে মহম্মদ কেন দুই সন্তান নিয়ে পাসপোর্ট ছাড়া বাংলাদেশে যাচ্ছিল? উত্তর ২৪ পরগনার পেট্রাপোল ঘেঁষা বেনাপোল যাওয়াই যদি উদ্দেশ্য হবে, নদিয়ার রামনগর সীমান্ত দিয়েই বা বাংলাদেশে ঢোকার চেষ্টা করছিল তারা? জেলার পুলিশ সুপার রূপেশ কুমার বলেন, “ধৃতকে জেরা করে গোটা বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন