BSF

প্রচুর গয়না এবং ডলার-সহ পাচারকারী পাকড়াও, নদিয়ার বাসিন্দাকে সীমান্তে ধরল বিএসএফ

এক সন্দেহভাজন যুবককে অনেকগুলি ব্যাগ নিয়ে সীমান্ত পেরোনোর চেষ্টা করতে দেখতে পায় বিএসএফ। তাঁকে তল্লাশি করে পাওয়া যায় গয়না এবং ডলার।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

রানাঘাট শেষ আপডেট: ১৭ মে ২০২৩ ১৮:১২
Share:

উদ্ধার হওয়া গয়না এবং ডলার। — নিজস্ব চিত্র।

সীমান্ত পেরিয়ে ভারত থেকে বাংলাদেশে আমেরিকান ডলার এবং প্রচুর গয়না নিয়ে যাওয়ার পথে বিএসএফের হাতে আটক হল এক পাচারকারী। মঙ্গলবার রাতে নদিয়ার বিজয়পুর সীমা চৌকি এলাকায় ওই পাচারকারীকে আটক করা হয়েছে। ধৃতের কাছ থেকে প্রায় ১৮ লক্ষ টাকা মূল্যের গয়না এবং ৩৩ হাজার ডলার উদ্ধার হয়েছে বলে বিএসএফ সূত্রে জানা গিয়েছে। ধৃত তন্ময় বিশ্বাস নদিয়ার বাসিন্দা। ধৃতকে তুলে দেওয়া হয়েছে বানপুর পুলিশের হাতে।

Advertisement

বিএসএফ সূত্রে জানা গিয়েছে, গোপন সূত্রে খবর পেয়ে বিজয়পুর সীমা চৌকি এলাকায় জোরদার তল্লাশি শুরু হয়। এক সন্দেহভাজন যুবককে অনেকগুলি ব্যাগ নিয়ে সীমান্ত পেরোনোর চেষ্টা করতে দেখতে পায় বিএসএফ। তাঁকে তল্লাশি করে পাওয়া যায় ৬টি সোনার চুড়ি, ৩৯টি সোনার ব্রেসলেট এবং ৩৩ হাজার আমেরিকান ডলার।

বিএসএফের দাবি, ধৃত জানিয়েছেন, গত ৬ মাস ধরে তিনি যুক্ত চোরাচালানের সঙ্গে। নদিয়ার চাঁদপুর এলাকার শ্যামল বিশ্বাস এবং বলাই বিশ্বাস নামে দু’জনের থেকে সোনার গয়না এবং ডলার নিয়ে সীমান্ত পেরোনোর চেষ্টা করছিলেন তিনি। সীমান্ত সংলগ্ন এলাকায় ওই জিনিসপত্র নেওয়ার জন্য অপেক্ষা করছিলেন বিজয়পুর গ্রামের বাসিন্দা অমিত প্রামাণিক এবং তাপস প্রামাণিক। কিন্তু তার আগেই ধরা পড়ে যান তিনি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন