CPIM

বুথে কর্মী বাহিনী গড়ার ডাক

মুর্শিদাবাদের বহু মানুষ পরিযায়ী শ্রমিকের কাজে ভিন রাজ্যে আছেন। পঞ্চায়েত ভোটের মুখে তাঁদের সঙ্গে যোগাযোগ করার নির্দেশ দিলেন ডিওয়াইএফের রাজ্য সভাপতি ধ্রুবজ্যোতি সাহা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বহরমপুর শেষ আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০২৩ ০৭:০৪
Share:

জনসভায় মীনাক্ষী। নিজস্ব চিত্র

পঞ্চায়েত ভোটের আগে কর্মী বাহিনী তৈরীর নির্দেশ দিলেন ডিওয়াইএফের রাজ্য সম্পাদক মীনাক্ষী মুখোপাধ্যায়।

Advertisement

বৃহস্পতিবার বহরমপুরের কুদবাপুকুরে কর্মিসভায় এসে মীনাক্ষী বলেন, ‘‘পঞ্চায়েত ভোট আমাদের কাছে শেষ কথা নয়, আবার ছোট কথাও নয়। তৃণমূলের পঞ্চায়েতের লুটেরাদের পাড়া, বুথ, অঞ্চল থেকে তাড়িয়ে দিতে হবে। এ জন্য বুথে বুথে কর্মী বাহিনী তৈরি করতে হবে। কর্মীদের তালিকা তৈরি করুন।’’ তিনি বয়স্কদেরও তাঁদের সঙ্গে থাকার আহ্বান জানান। তিনি বলেন, ‘‘আমরা যাতে মাথা উঁচু করে বাঁচতে পারি। জীবন বাঁচানোর জন্য, মানুষের পঞ্চায়েত গড়ার জন্য আপনারা বাপ চাচারাও আজ থেকে আমাদের কর্মী হলেন। মানুষের পঞ্চায়েত গড়ার জন্য রুখে দাঁড়াতে হবে সাহসের সঙ্গে। ভয় পেলে হবে না। গুন্ডামি শেষ কথা বলবে না। গণতান্ত্রিক ভাবে রুখে দাঁড়াতে হবে।’’

এ দিন বিকেলে বহরমপুর পশ্চিম লোকাল কমিটির উদ্যোগে কর্ণসুবর্ণতেও সংগঠনের সমাবেশে তিনি বক্তব্য রেখেছেন।এদিন তাঁর দাবি, ‘‘শুভেন্দু অধিকারী বাইরে মমতা বন্দ্যোপাধ্যায়কে গালি দিচ্ছেন। আবার বিধানসভায় তিন মিনিটের জন্য শুভেন্দু মুখ্যমন্ত্রীকে প্রণাম করে আসছেন। তাই শুভেন্দু অধিকারী স্পিকারকে অপমান করলে তাঁর হয়ে ক্ষমা চাইছেন মুখ্যমন্ত্রী। বিধানসভার ভিতরে এ রকম হলে আপনার উন্নয়নের কাজ হবে? কাজ হবে না।’’ যদিও তৃণমূল ও বিজেপি এই দাবি ঠিক নয় বলে জানিয়েছে।

Advertisement

মুর্শিদাবাদের বহু মানুষ পরিযায়ী শ্রমিকের কাজে ভিন রাজ্যে আছেন। পঞ্চায়েত ভোটের মুখে তাঁদের সঙ্গে যোগাযোগ করার নির্দেশ দিলেন ডিওয়াইএফের রাজ্য সভাপতি ধ্রুবজ্যোতি সাহা। তিনি বলেন, ‘‘পঞ্চায়েত নির্বাচনে এক ইঞ্চি জমি ছেড়ে দেওয়া যাবে না। বুথ আগলে রাখতে হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন