বালিকা খুনে ধৃত মা ও দিদিমা

মঙ্গলবার সকালে তাঁর বছর ছয়েকের মেয়ের দেহ উদ্ধারের পরে পুলিশের দাবি, তানিয়া খাতুন (৬) নামে মেয়েটিকে খুন করা হয়েছে এবং তা ওই সম্পর্কের টানাপড়েনের সূত্রেই। দেহ ময়নাতদন্তে পাঠানো হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ডোমকল শেষ আপডেট: ২৮ নভেম্বর ২০১৮ ০২:৩৬
Share:

প্রতীকী ছবি।

বছরখানেক ধরেই স্বামীর সঙ্গে সম্পর্কের টানাপড়েন চলছিল। মঙ্গলবার সকালে তাঁর বছর ছয়েকের মেয়ের দেহ উদ্ধারের পরে পুলিশের দাবি, তানিয়া খাতুন (৬) নামে মেয়েটিকে খুন করা হয়েছে এবং তা ওই সম্পর্কের টানাপড়েনের সূত্রেই। দেহ ময়নাতদন্তে পাঠানো হয়েছে।

Advertisement

এ দিন সন্ধ্যায় তানিয়ার দাদু জাহাঙ্গির শেখ পুলিশের কাছে তানিয়ার মা ফিরোজা বিবি ও দিদিমা মরিয়ম বিবির বিরুদ্ধে খুনের অভিযোগ দায়ের করেছেন। সেই অভিযোগ পেয়ে এ দিন রাতেই পুলিশ ওই দু’জনকে গ্রেফতার করেছে।

জাহাঙ্গিরের অভিযোগ, ‘‘বৌমা অন্য একটি সম্পর্কে জড়িয়ে পড়েছিল। সেই সম্পর্কে কাঁটা হয়ে দাঁড়ায় আমার নাতনি। সেই কারণেই তাকে খুন করা হয়েছে। এ ব্যাপারে মরিয়মকে সাহায্য করেছে তার মা-ও।’’

Advertisement

ডোমকলের এসডিপিও মাকসুদ হাসান বলেন, ‘‘শিশুটির গলায় কালশিটে দাগ দেখে মনে হচ্ছে তার গলা টিপে শ্বাসরোধ করে খুন করা হয়েছে। প্রাথমিক ভাবে আমাদের মনে হচ্ছে, মেয়েটির মা এই ঘটনার সঙ্গে জড়িত আছে।’’

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বছর খানেক আগে বাড়ি ছেড়ে চলে গিয়েছিলেন ফিরোজা বিবি। সঙ্গে নিয়ে গিয়েছিলেন তানিয়াকেও। তার পরে সব কিছু ঠিকঠাকই ছিল।

সোমবার সকাল থেকেই আচমকা নিখোঁজ হয়ে যায় তানিয়া।নানা জায়গা খুঁজেও তার সন্ধান মেলেনি। মঙ্গলবার ডোমকলের বর্তনাবাদে তাদের বাড়ির অদূরেই ঝোপের মধ্যে তানিয়ার মৃতদেহ পাওয়া যায়।

ফিরোজার শ্বশুরবাড়ির লোকজন, অভিযোগের আঙুল তুলেছেন ফিরোজার দিকেই। ফিরোজা অবশ্য বলছেন, ‘‘মা হয়ে মেয়েকে কি খুন করা যায়? ওকে মানুষ করার জন্য পুলিশি সহায়তায় ছ’মাস আগে নিজের কাছে এনেছি। আমাকে ফাঁসাতেই এখন এমন মিথ্যে গল্প সাজানোর চেষ্টা হচ্ছে।’’

সাত বছর আগে ডোমকলের হিতানপুরের রবিউল শেখের সঙ্গে বিয়ে হয় ফিরোজার। তাঁদের একমাত্র সন্তান তানিয়া। বিয়ের পর সব ঠিকঠাক চললেও বছর দু’য়েক ধরে অন্য এক সম্পর্কে জড়িয়ে পড়েছিলেন ফিরোজা, এমনই অভিযোগ তাঁর স্বামী রবিউলের। তিনি বলেন, ‘‘বর্তনাবাদের ওই যুবকের সঙ্গে ফিরোজা ঘর না বাঁধলেও এখনও সম্পর্ক রেখেছে। সেই সম্পর্ক টিকিয়ে রাখতে আমার ফুলের মতো মেয়েটাকে খুন করা হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন