West Bengal Police

ভোটের মুখে লালগোলা আবার থেকে উদ্ধার আগ্নেয়াস্ত্র এবং গুলি! গ্রেফতার দুই যুবক

সোমবার অভিযুক্তদের লালবাগ আদালতে হাজির করানো হলে দু’জনকেই সাত দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দেন বিচারক।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

লালগোলা শেষ আপডেট: ২৫ মার্চ ২০২৪ ২২:২৭
Share:

—প্রতীকী চিত্র।

লোকসভা নির্বাচনের আগে আবার আগ্নেয়াস্ত্র এবং গুলি উদ্ধার হল মুর্শিদাবাদের লালগোলা থানা এলাকায়। রবিবার রাত থেকে দুটি পৃথক ঘটনায় গোপন সূত্রে খবর পেয়ে লালগোলা থানার পুলিশ অভিযান চালায়। তাতে দুই ব্যক্তিকে দু’টি আগ্নেয়াস্ত্র এবং তিন রাউন্ড গুলি-সহ গ্রেফতার করা হয়। পুলিশের দাবি, ধৃতেরা বেআইনি অস্ত্র কারবারি। সোমবার অভিযুক্তদের লালবাগ আদালতে হাজির করানো হলে দু’জনকেই সাত দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দেন বিচারক।

Advertisement

পুলিশ সূত্রে খবর, রবিবার রাতে চোয়াপুকুর এলাকার অভিযান চালায় একটি দল। তাতে ওই এলাকার বাসিন্দা কামাল শেখ নামে এক ব্যক্তিকে আগ্নেয়াস্ত্র সমেত গ্রেফতার করা হয়। তিনি বন্দুক এবং গুলি নিয়ে শিমুলতলা-গণেশপুর এলাকায় এক ব্যক্তির কাছে বিক্রি করতে যাচ্ছেন বলে গোপন সূত্রে খবর পেয়েছিল পুলিশ। কামালকে গ্রেফতার করার পর পুলিশ ওই এলাকায় তল্লাশি শুরু করে।

অন্য দিকে, অপর একটি ঘটনায় সোমবার সকালে লালগোলা থানার পুলিশ গোপন সূত্রে খবর পেয়ে আব্দুল শেখ নামে বেরামপুর-পুকুরপাড়ার এক বাসিন্দাকে একটি দেশি আগ্নেয়াস্ত্র এবং এক রাউন্ড গুলি-সহ ভবানীপুর মোড় থেকে গ্রেফতার করেছে।

Advertisement

পুলিশ সূত্রে খবর, প্রাথমিক তদন্তে তারা জানতে পেরেছে যে, ধৃত দুই ব্যক্তিই লোকসভা নির্বাচনের আগে এলাকাতে অশান্তি ছড়ানোর জন্য আগ্নেয়াস্ত্র এবং গুলি মজুত করেছিলেন। তবে তাঁরা কোথা থেকে এই আগ্নেয়াস্ত্র এবং গুলি পেয়েছিলেন, তা তদন্ত করে দেখা হচ্ছে। ধৃতদের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ চালাচ্ছেন তদন্তকারীরা। বস্তুত, কয়েক দিন আগেও লালগোলায় আগ্নেয়াস্ত্র উদ্ধার হয়েছে। তা নিয়ে রাজনৈতিক চাপানউতর শুরু হয় এলাকায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন