Domkal Murder

অনুশোচনার তেমন দেখা নেই, দাবি পুলিশের

পুলিশের কাছে রিন্টু স্বীকার করেছে, যে ওই দিন সে নেশাগ্রস্ত অবস্থায় ছিল। যদিও ভাতশালর বাসিন্দা থেকে শেখ পরিবারের দাবি, রিন্টু কোনও সময়ই সুস্থ অবস্থায় থাকে না।

Advertisement

সুজাউদ্দিন বিশ্বাস

ডোমকল শেষ আপডেট: ০৭ ফেব্রুয়ারি ২০২৪ ০৮:২৬
Share:

অভিযুক্ত বাবা-মা। —ফাইল চিত্র।

কন্যা সন্তানকে খুন করার পরে রবিবার রাতে গ্রেফতার হয়েছিল বাবা-মা। আর তাদের পুলিশ হেফাজতে নিয়ে শুরু করেছে নতুন করে জিজ্ঞাসাবাদ। পুলিশের দাবি, পুলিশি জেরায় রিন্টু শেখ ইতিমধ্যে স্বীকার করেছে যে, সে নিজেদের সন্তানকে খুন করেছে। যদিও সে কন্যা সন্তানের কারণেই মেয়েকে খুন করেছে সে কথা মানতে নারাজ। পুলিশ সূত্রে জানা গিয়েছে, রিন্টু দাবি করেছে, তার স্ত্রী-র সঙ্গে খাবার নিয়ে ঝামেলা হয়েছিল। আর সেই সময় ক্ষোভের বসেই মেয়েকে দেওয়ালে ছুড়ে দিয়েছিল বলেও জানিয়েছে সে। আর গোটা ঘটনার পর স্বামীকে বাঁচাতে মাঠে নেমেছিল বেলুয়ারা বিবি।

Advertisement

তবে এই ঘটনার পরে তাদের মধ্যে খুব বেশি অনুশোচনার ছাপ দেখতে পায়নি বলে জানিয়েছে পুলিশ সূত্র। পুলিশের দাবি, পাঁচ দিন তাদের জিজ্ঞাসাবাদের সুযোগ পাওয়া গিয়েছে। গোটা ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত করে আর যেন এমন ঘটনার শিকার কোনও কন্যা সন্তানকে না হতে হয়, তার চেষ্টা চলছে।

এ ছাড়াও পুলিশের কাছে রিন্টু স্বীকার করেছে, যে ওই দিন সে নেশাগ্রস্ত অবস্থায় ছিল। যদিও ভাতশালর বাসিন্দা থেকে শেখ পরিবারের দাবি, রিন্টু কোনও সময়ই সুস্থ অবস্থায় থাকে না। তবে নেশাগ্রস্ত অবস্থায় আরও ভয়ঙ্কর হয়ে ওঠে সে। অন্য দিকে, তার স্ত্রী বেলুয়ারাকে নিয়েও অভিযোগ কম নেই। সন্তানদের প্রতি তার দায়-দায়িত্ব পালন করা নিয়েও অভিযোগ শোনা গিয়েছে গ্রাম জুড়েই। তবে তিনটি কন্যা সন্তান হওয়ার পরে থেকেই এই অত্যাচার যে বেড়েছিল তা নিয়ে কোনও সন্দেহ নেই। প্রতিবেশীদের দাবি, খাদিজা জন্ম নেওয়ার পর থেকেই পরিবারে অশান্তি চরমে উঠেছিল। আর এ বার কেরল থেকে ফিরে রিন্টুর সঙ্গে পরিবারের এবং তার স্ত্রীর ঝামেলা প্রায় রোজ লেগেই থাকতো।

Advertisement

প্রশাসনের দাবি, গোটা বিষয়টি নিয়ে তারাও উদ্বিগ্ন। এ বিষয়ে সচেতনতা বাড়াতে উদ্যোগী হবে প্রশাসন। ডোমকল গার্লস কলেজের পক্ষ থেকেও ছাত্রীদের নিয়ে এ বিষয়ে সচেতনতা বাড়াতে চেষ্টা করা হবে বলে জানান অধ্যক্ষ অলক কুমার দাস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন