Mamata at Berhampore

মুখ্যমন্ত্রীর সভার প্রস্তুতি তুঙ্গে

আগামী ৩১ জানুয়ারি বহরমপুর স্টেডিয়ামে আসছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেদিন সেখানে মুখ্যমন্ত্রী জেলার উপভক্তাদের হাতে নানা সরকারি সুযোগ সুবিধা এবং পরিষেবা তুলে দেওয়া হবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বহরমপুর শেষ আপডেট: ২৯ জানুয়ারি ২০২৪ ০৮:৫০
Share:

মুর্শিদাবাদ সফরে আসছেন মুখ্যমন্ত্রী। হেলিকপ্টারের মহড়া হয়ে গেল রবিবার। ছবি গৌতম প্রামাণিক।

পিঠোপিঠি দিনে, পিঠোপিঠি জেলায় প্রশাসনিক সভায় আসছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার জন্য প্রস্তুতি তুঙ্গে। প্রশাসনের ব্যস্ততা বেড়েছে। সাধারণ মানুষও উদগ্রীব হয়ে রয়েছেন বুধবার দুই বড় রাজনৈতিক ব্যক্তিত্বকে কাছাকাছি সময় শহরে দেখার জন্য।

Advertisement

দুই বড় দলের সেই কর্মসূচির জন্য মালদহ, মুর্শিদাবাদ ও নদিয়া জেলা প্রশাসন বেসরকারি বাস মালিকদের কাছ থেকে বাস ভাড়ায় নিচ্ছে। আবার মুর্শিদাবাদ জেলার তৃণমূলের দুটি সাংগঠনিক জেলা থেকেও প্রচুর পরিমাণ বেসরকারি বাস ভাড়া নিচ্ছে। যার জেরে, আশঙ্কা করা হচ্ছে, আগামী ৩১ জানুয়ারি ও ১ ফেব্রুয়ারি মুর্শিদাবাদের রাস্তায় বাস থাকবে না বললেই চলে। ফলে ওই দু’দিন মুর্শিদাবাদে নিত্যযাত্রীদের দুর্ভোগের আশঙ্কা করা হচ্ছে।

বাস নেওয়ার জন্য যে জেলাবাসী দুর্ভোগে পড়বেন সেই আশঙ্কায় তৃণমূলের পক্ষ থেকে জেলাবাসীর কাছে ক্ষমা চাওয়া হয়েছে। বহরমপুর-মুর্শিদাবাদ সাংগঠনিক জেলা তৃণমূলের সভাপতি অপূর্ব সরকার বলেন, ‘‘আগামী ৩১ জানুয়ারি বহরমপুর স্টেডিয়ামে উন্নয়ন ও পরিষেবার ডালি নিয়ে আসছেন রাজ্যের মুখ্যমন্ত্রী। আর সেই উন্নয়নযজ্ঞে শামিল হতে বহরমপুর মুর্শিদাবাদ সাংগঠনিক জেলা এবং জঙ্গিপুর সাংগঠনিক জেলা থেকে বহু মানুষ আসবেন। তাঁরা ট্রেনের পাশাপাশি বাসে করেও বহরমপুরে আসবেন। তাই সব এলাকার জন্য বাস নেওয়া হচ্ছে। তাতে সেদিন মুর্শিদাবাদের রাস্তায় বাস কম থাকতে পারে। এ জন্য জেলাবাসীর কাছে ক্ষমা চাইছি। ওই দিন সকাল সকাল কাজ করে নেওয়ার অনুরোধ করছি জেলাবাসীকে।’’ তবে মুর্শিদাবাদের আঞ্চলিক পরিবহণ আধিকারিক বিরাজ কৃষ্ণ পাল বলেন, ‘‘বাস নেওয়ার বিষয়ে এখনও কোনও সিদ্ধান্ত হয়নি।’’

Advertisement

আগামী ৩১ জানুয়ারি বহরমপুর স্টেডিয়ামে আসছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেদিন সেখানে মুখ্যমন্ত্রী জেলার উপভক্তাদের হাতে নানা সরকারি সুযোগ সুবিধা এবং পরিষেবা তুলে দেওয়া হবে। যার জেরে মুর্শিদাবাদ জেলা প্রশাসনের পক্ষ থেকে উপভোক্তাদের বিভিন্ন এলাকা থেকে বহরমপুরে আনা হবে। সে জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে বাস ব্যবসায়ীদের কাছ থেকে বাস ভাড়া চাওয়া হয়েছে। এ ছাড়া ভোটের আগে মুখ্যমন্ত্রীর কর্মসূচিতে তৃণমূল বেশি সংখ্যক লোক আনার চেষ্টা করছে।

তার উপরে সে দিন পড়শি জেলা মালদহে মুখ্যমন্ত্রীর কর্মসূচি রয়েছে। সেই কর্মসূচির জন্য মুর্শিদাবাদ থেকে ৮০ খানা বাস চাওয়া হয়েছে মালদহ প্রশাসনের পক্ষ থেকে।

অন্যদিকে ১ ফেব্রুয়ারি পড়শি জেলা নদিয়ায় মুখ্যমন্ত্রীর প্রশাসনিক কর্মসুচি আছে। ওই কর্মসূচির জন্য নদিয়া জেলা প্রশাসনের পক্ষ থেকেও মুর্শিদাবাদের বেসরকারি বাস ভাড়া চাওয়া হয়েছে।

মুর্শিদাবাদের বাস মালিক সংগঠনের মুখপাত্র শান্তনু সাহা বলেন, ‘‘৩১ জানুয়ারি এবং ১ ফেব্রুয়ারি মালদহ, মুর্শিদাবাদ ও নদিয়ায় মুখ্যমন্ত্রীর কর্মসূচির জন্য তিন জেলা প্রশাসন এবং মুর্শিদাবাদ জেলা তৃণমূলের পক্ষ থেকে বাস ভাড়া চাওয়া হয়েছে।’’

তিনি বলেন, ‘‘যার ফলে ওই দু’দিন রাস্তায় বাসের সংখ্যা কম থাকার সম্ভাবনা রয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন