এটিএমে মিলল ছেঁড়া নোট

দু’হাজার টাকার নোটের উপর অসংখ্য আঁকিবুকি। একটি নোট আবার ছেঁড়া। আর এ সব নোট বার হয়েছে শহরের এসবিআই-এর একটি এটিএম থেকে। আর দু’হাজার টাকার ৮টি এই রকম নোট নিয়ে বিপাকে পড়েছেন সনৎ গুহ নামে কৃষ্ণনগরের চৌধুরিপাড়ার এক বাসিন্দা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কৃষ্ণনগর শেষ আপডেট: ০৫ এপ্রিল ২০১৭ ০১:২৬
Share:

ভোগান্তি: ছেঁড়া টাকা দেখাচ্ছেন সনৎবাবু। নিজস্ব চিত্র

দু’হাজার টাকার নোটের উপর অসংখ্য আঁকিবুকি। একটি নোট আবার ছেঁড়া। আর এ সব নোট বার হয়েছে শহরের এসবিআই-এর একটি এটিএম থেকে। আর দু’হাজার টাকার ৮টি এই রকম নোট নিয়ে বিপাকে পড়েছেন সনৎ গুহ নামে কৃষ্ণনগরের চৌধুরিপাড়ার এক বাসিন্দা। তিনি বলছেন, ‘‘এই টাকা কেউ নিতে চাইছেন না।’’

Advertisement

শেষমেশ তিনি মঙ্গলবার এসবিআই-এর একটি শাখায় গিয়ে নোটগুলি বদলের আর্জি জানান। ব্যাঙ্ক কর্তৃপক্ষ দিন দুয়েক পর সনতবাবুকে ওই নোট নিয়ে পুনরায় শাখায় আসতে বলেছেন।

নদিয়ার লিড ব্যাঙ্ক ম্যানেজার সুগত লাহিড়ী বলছেন, “ভারত সরকার ‘ক্লিন নোট পলিসি’ অনুযায়ী নোটের উপর কোনও কিছু লেখা যায় না। জনগনের কাছে আবেদন করছি, তাঁরা যেন নোটে কেউ কিছু না লেখেন। তবে বিভেদমূলক কথা কিছু লেখা না থাকলে ব্যাঙ্ক সেই নোট নিচ্ছে।’’ তবে এটিএমে এমন নোট এল কী করে? এর উত্তরে লিড ব্যাঙ্ক ম্যানেজার জানান, বিষয়টি তাঁর জানা নেই। তিনি খোঁজ নিয়ে দেখবেন।

Advertisement

সনৎ গুহর দাবি, সোমবার রাতে তিনি স্টেশনের কাছে একটি এটিএম থেকে ওই টাকা তোলেন। সেই টাকা নিয়ে ফাঁপরে পড়েন তিনি। দোকানে গিয়ে সেই টাকা দিলে তা নিতে রাজি হননি কোনও দোকানদারই। নিরুপায় হয়ে তিনি সেই টাকা নিয়ে
ব্যাঙ্কমুখো হন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন