Income Tax Raid

মুর্শিদাবাদে আবার আয়কর হানা! এ বার পতাকা বিড়ির কারখানায় অভিযান

বুধবার সকাল সকাল একটি গাড়িতে আয়কর দফতরের বেশ কয়েক জন আধিকারিক ওই বিড়ি কারখানায় প্রবেশ করেন। সামশেরগঞ্জে এই আয়কর হানাকে কেন্দ্র করে এলাকায় শোরগোল পড়ে গিয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

সামশেরগঞ্জ শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০২৩ ১১:০২
Share:

এ বার পতাকা বিড়ির কারখানায় অভিযান আয়কর দফতরের। গ্রাফিক: শৌভিক দেবনাথ।

কয়েক দিন আগেই রাজ্যের প্রাক্তন মন্ত্রী তথা তৃণমূল বিধায়ক জাকির হোসেনের বিড়ি কারখানায় হানা দিয়েছিলেন আয়কর দফতরের আধিকারিকরা। বুধবার আবার মুর্শিদাবাদের সামশেরগঞ্জে অভিযানে আয়কর দফতর। এ বার সামশেরগঞ্জের পতাকা বিড়ির একাধিক অফিসে তল্লাশি আয়কর দফতরের আধিকারিকদের।

Advertisement

বুধবার সকাল সকাল একটি গাড়িতে আয়কর দফতরের বেশ কয়েক জন আধিকারিক ওই বিড়ি কারখানায় প্রবেশ করেন। সামশেরগঞ্জে এই আয়কর হানাকে কেন্দ্র করে এলাকায় শোরগোল পড়ে গিয়েছে। এই প্রতিবেদন প্রকাশিত হওয়া পর্যন্ত, আয়কর অভিযান চলছে। পাশাপাশি বুধবার সকালে সুতির পতাকা বিড়ি কারখানাতেও হানা দিয়েছেন আয়কর দফতরের আধিকারিকরা।

কয়েক সপ্তাহ আগে তৃণমূল বিধায়ক জাকির হোসেনের বাড়ি, গোডাউনে এবং কারখানায় তল্লাশি চালায় আয়কর দফতর। রাজ্যের প্রাক্তন মন্ত্রীর বিড়ি ফ্যাক্টরিতেও তল্লাশি চালিয়ে বেশ কিছু নথি এবং বড় অঙ্কের নগদ টাকা উদ্ধার হয়। যদিও কেন্দ্রীয় বিভাগের এই অভিযানের পিছনে রাজনীতি রয়েছে বলে অভিযোগ করেন জাকির। তাঁর দাবি, কর্মীদের পারিশ্রমিক দেওয়ার জন্য ওই নগদ টাকা রাখা ছিল। বেআইনি কোনও টাকা নেই। এই ইস্যুতে জাকিরের পাশে দাঁড়িয়ে বিজেপিকে নিশানা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। তার মধ্যে বুধবার আবার আয়কর হানা হল মুর্শিদাবাদে। যদিও ওই বিড়ি কারখানার মালিকের সঙ্গে রাজনৈতিক কোনও যোগ আছে কি না, তা এখনও স্পষ্ট নয়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন