West Bengal Panchayat Election 2023

বেলডাঙায় পুকুরপাড় থেকে উদ্ধার প্রচুর সকেট বোমা

স্থানীয় সূত্রে দাবি, বিগত বেশ কয়েক দিন ধরেই কয়েক জন অজ্ঞাতপরিচয়ের গতিবিধিতে সন্দেহ হয়েছিল এলাকাবাসীর। রবিবার রাতে বেশ কয়েকটি ব্যাগও উদ্ধার হয়।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

বেলডাঙা শেষ আপডেট: ১০ জুলাই ২০২৩ ১৬:১৬
Share:

নিজস্ব চিত্র।

পঞ্চায়েত ভোটের আবহে আবারও বিপুল পরিমাণে বোমা উদ্ধার হল মুর্শিদাবাদে। বেলডাঙায় স্থানীয়েরাই প্রথমে বোমা উদ্ধার করেন। খবর পেয়ে ঘটনাস্থলে আসে পুলিশও। উদ্ধার হওয়া ওই বোমাগুলিকে পরে নিষ্ক্রিয় করে বম্ব ডিসপোজ়াল দল।

Advertisement

স্থানীয় সূত্রে দাবি, বিগত বেশ কয়েক দিন ধরেই কয়েক জন অজ্ঞাতপরিচয়ের গতিবিধিতে সন্দেহ হয়েছিল এলাকাবাসীর। রবিবার রাতে বেশ কয়েকটি ব্যাগও উদ্ধার হয়। এর পর স্থানীয়দের উদ্যোগেই পুকুরপাড় সংলগ্ন এলাকা থেকে দু’টি ব্যাগ ভর্তি সকেট বোমা উদ্ধার হয়। খবর পেয়েই ঘটনাস্থলে বিশাল পুলিশ বাহিনী পৌঁছয়। পুলিশ সূত্রে খবর, এলাকাতে তল্লাশি চালানোর সময় আরও দু’টি বোমা উদ্ধার হয় পরে। সব মিলিয়ে ৩৪টি বোমা নিষ্ক্রিয় করা হয়েছে।

মুর্শিদাবাদে ভোটের অনেক আগে থেকেই অস্ত্র-বোমা উদ্ধার চলছে। অভিযোগ, ভোটের আবহে ইদানীং তা বেড়ে গিয়েছে। কিন্তু যা অস্ত্র-বোমা উদ্ধার হচ্ছে, তা আদতে কিছুই নয়। সমুদ্র থেকে এক মগ জল তুলে আনার মতো! পুলিশ সূত্রে খবর, মূলত বিহার ও ঝাড়খণ্ড থেকে অস্ত্র ঢোকে রাজ্যে। ভোটের আগেও প্রচুর অস্ত্র ঢুকেছে। জোগান বেড়ে যাওয়ায় সস্তাও হয়েছে তা। রাজ্য পুলিশের এক কর্তার অবশ্য দাবি, নিয়মিত অস্ত্র উদ্ধার হচ্ছে। ভোটের আগেই ২৫০-এর মতো বেআইনি অস্ত্র উদ্ধার হয়েছে। বাজেয়াপ্ত হয়েছে প্রচুর বোমাও।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন