Murshidabad

তৃণমূলের চেয়ারম্যানের বিরুদ্ধে অনাস্থা দলীয় কাউন্সিলরদের, আবার গোষ্ঠীকোন্দল মুর্শিদাবাদে?

মুর্শিদাবাদ পুরসভার মোট ১৬টি আসনের মধ্যে তৃণমূল জিতেছিল ন’টি, বিজেপি ছ’টি এবং নির্দল একটি আসনে। পরবর্তী কালে তিন জন বিজেপি কাউন্সিলর তৃণমূলে যোগ দেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

লালবাগ শেষ আপডেট: ১৬ জুন ২০২৩ ১৬:৫৫
Share:

মুর্শিদাবাদ পুরসভার চেয়ারম্যান ললিতা দাস নন্দী। — নিজস্ব চিত্র।

তৃণমূলের পুর চেয়ারম্যানের বিরুদ্ধে অনাস্থা আনলেন দলীয় কাউন্সিলররাই। তার জেরে অচলাবস্থা মুর্শিদাবাদ পুরসভায়। তৃণমূল পরিচালিত ওই পুরসভায় পুরপ্রধান ললিতা দাস নন্দীর বিরুদ্ধে দলের নয় জন কাউন্সিলর অনাস্থা প্রস্তাব এনেছেন। এ কথা স্বীকার করছেন মুর্শিদাবাদের তৃণমূল নেতারাও।

Advertisement

মুর্শিদাবাদ পুরসভার মোট ১৬টি আসনের মধ্যে তৃণমূল জিতেছিল ন’টি, বিজেপি ছ’টি এবং নির্দল একটি আসনে। পরবর্তী কালে তিন জন বিজেপি কাউন্সিলর তৃণমূলে যোগ দেন। এর ফলে পুরসভায় তৃণমূল কাউন্সিলরের সংখ্যা বেড়ে হয় ১২। তার মধ্যে ৯ জন কাউন্সিলর পুর চেয়ারম্যানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব এনেছেন। ইতিমধ্যেই অনাস্থা প্রস্তাব পৌঁছে গিয়েছে মহকুমাশাসক এবং চেয়ারম্যানের কাছে।

এ নিয়ে চেয়ারম্যান ললিতার সঙ্গে ফোনে যোগাযোগ করা হয় আনন্দবাজার অনলাইনের তরফে। তিনি বলেন, ‘‘আমি এই মুহূর্তে চিকিৎসার জন্য বাইরে আছি। তবে বিষয়টি শুনেছি। কাউন্সিলররা আমার সঙ্গে আলোচনা করতে পারতেন। কোথায় অসুবিধা তা জানাতে পারতেন। এটা দল চিন্তা করবে। দল যা বলবে, আমি সেই মতোই চলব।’’ ললিতার দাবি কাউন্সিলর ইন্দ্রজিৎ ধরের নেতৃত্বে তাঁর বিরুদ্ধে ষড়যন্ত্র করে অনাস্থা প্রস্তাব আনা হয়েছে। তাঁর সংযোজন, ‘‘পছন্দমতো ঠিকাদারদের বরাত না দেওয়াতেই ইন্দ্রজিতের চক্ষুশূল হয়ে উঠেছি আমি।’’

Advertisement

এ বিষয়ে কাউন্সিলর ইন্দ্রজিতের বক্তব্য, ‘‘বিষয়টি দলের অভ্যন্তরীণ বিষয়। যা বলার দলের মধ্যেই বলব।’’ মুর্শিদাবাদের মহকুমা শাসক সুদীপ ঘোষ বলেন, ‘‘এমন একটি প্রস্তাব জমা পড়েছে। আমরা বিষয়টি খতিয়ে দেখছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন