অধীরের জামা খোলা নিয়ে কটাক্ষ শুভেন্দুর

প্রদেশ কংগ্রেস সভাপতি তথা বহরমপুরের সাংসদ অধীর চৌধুরীকে তাঁর জামা খোলা কাণ্ড নিয়ে কটাক্ষ করলেন তৃণমূল সাংসদ তথা জেলা পর্যবেক্ষক শুভেন্দু অধিকারী।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

রঘুনাথগঞ্জ শেষ আপডেট: ২১ অগস্ট ২০১৫ ০১:০৪
Share:

বৃহস্পতিবার ভগবানগোলায় শুভেন্দু অধিকারী। ছবি: গৌতম প্রামাণিক।

প্রদেশ কংগ্রেস সভাপতি তথা বহরমপুরের সাংসদ অধীর চৌধুরীকে তাঁর জামা খোলা কাণ্ড নিয়ে কটাক্ষ করলেন তৃণমূল সাংসদ তথা জেলা পর্যবেক্ষক শুভেন্দু অধিকারী। ফরাক্কা কলেজ মাঠে বৃহস্পতিবার প্রকাশ্য জনসভায় দাঁড়িয়ে শুভেন্দুবাবু বলেন, ‘‘মুর্শিদাবাদ একদিন বাংলা, বিহার, উড়িষ্যার রাজধানী ছিল। বন‌্ধ ডেকে জামা খুলে অধীর চৌধুরী সাংবাদিকদের সামনে যা করেছেন তাতে এ জেলার সম্মানকে ধুলোয় মিশিয়ে দিয়েছেন।’’ তাঁর কথায়, ‘‘এ জেলার মানুষকে তা অপমান ছাড়া কিছু নয়।’’

Advertisement

এ দিন নাম না করে এক হাত নিয়েছেন কংগ্রেস বিধায়ক মইনুল হককেও। শুভেন্দুবাবু বলেন, ‘‘কংগ্রেসের এক নেতা এই মাঠে কর্মিসভা ডেকে নাকি জনমত যাচাই করেছেন তিনি তৃণমূলে যোগ দেবেন কিনা তা নিয়ে। সেই নেতা দেখে যান ফরাক্কায় এই সভায় উপস্থিত জনতা যদি সঙ্গে থাকে তা হলেই এই আসনে আপনার পরাজয় কেউ ঠেকাতে পারবে না।’’ এ দিন দলের স্থানীয় নেতাদের শুভেন্দুবাবুর নির্দেশ, ‘‘মুর্শিদাবাদের গ্রামে গ্রামে যান, গরীব মানুষদের তালিকা তৈরি করুন। সেই তালিকা মত প্রতিটি মানুষের কাছে দু’টাকা কিলো দরে চাল পৌঁছে দেওয়া সুনিশ্চিত করুন। মুর্শিদাবাদের ২২টি আসনই আমাদের দখল করতে হবে।’’

ভগবানগোলায় সভা সেরে রাত প্রায় সাড়ে ৮টা নাগাদ ফরাক্কায় আসেন শুভেন্দুবাবু। স্থানীয় নেতাদের সঙ্গে বৈঠক করে রাতে ফরাক্কাতেই থাকবেন তিনি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন