Thief

‘পাসওয়ার্ড বলুন’, মোবাইল চুরির পর ফিরে এলেন চোর! সাহস দেখে স্তম্ভিত তেহট্টের বেতাই

মধ্যরাত্রে হঠাৎ শব্দে ঘুম ভাঙল বধূর। ঘরের আলো জ্বেলে এ দিক-ও দিক খুঁজেও কিছু দেখতে পাননি। মোবাইল খুঁজতে গিয়েই বুঝতে পারেন হঠাৎ শব্দের কারণ।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

তেহট্ট শেষ আপডেট: ০১ নভেম্বর ২০২৩ ২৩:০১
Share:

প্রতিনিধিত্বমূলক চিত্র। ছবি: সংগৃহীত।

মধ্যরাত্রে হঠাৎ শব্দে ঘুম ভাঙল বধূর। ঘরের আলো জ্বেলে এ দিক-ও দিক খুঁজেও কিছু দেখতে পাননি। মোবাইল খুঁজতে গিয়েই বুঝতে পারেন হঠাৎ শব্দের কারণ। যত ক্ষণে তিনি বুঝতে পেরেছেন যে, তাঁর মোবাইল চুরি গিয়েছে। তত ক্ষণে পালিয়েও গিয়েছেন চোর। কী আর করবেন ওই রাতে! বাধ্য হয়ে আলো নিভিয়ে ঘুমিয়ে পড়েছিলেন মহিলা। কিছু ক্ষণ পরে ফের শব্দ ঘরে! অজ্ঞাতপরিচয় ব্যক্তির উপস্থিতি টের পেয়ে হুড়মুড়িয়ে ঘুম থেকে উঠে বসেন বধূ। ঠিক করে চোখ খোলার আগেই চাপা কণ্ঠে ভেসে এল, ‘‘পাসওয়ার্ড বলুন।’’ ভয়ের চোটে তড়িঘড়ি মহিলাও মোবাইল খোলার পাসওয়ার্ড বলে দেন। তার পরেই সব শান্ত। নির্বিবাদেই ঘর ছেড়েছিলেন চোর। চলে যাওয়ার আগে মহিলাকে ‘ধন্যবাদ’ জানাতে অবশ্য কার্পণ্য করেননি তিনি।

Advertisement

বুধবার তেহট্ট থানা এলাকার বেতাইয়ে এই ঘটনায় ঘটেছে। চুরির অভিযোগ দায়ের হয়েছে থানায়। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বেতায়ের বাসিন্দা ঊর্মিলা বিশ্বাস বাড়িতে একাই থাকেন। তাঁর স্বামী পরিযায়ী শ্রমিক। মাঝেমধ্যে বাড়ি ফেরেন। এলাকাবাসীর বক্তব্য, মহিলার একা থাকার সুযোগেই বাড়িতে চুরি। চোরের ‘সাহস’ দেখে আতঙ্কিত পড়শিরা। এক পড়শি বলেন, ‘‘কত বড় সাহস! মোবাইল চুরি করে আবার ফিরে এসেছে পাসওয়ার্ড চাইতে! ’’

এই ঘটনার পরেই থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন ঊর্মিলা। তার ভিত্তিতে তদন্তও শুরু করেছে পুলিশ। পুলিশ সূত্রে খবর, চোরের সন্ধানে নানা জায়গায় তল্লাশি চালানো হচ্ছে। এখনও তাঁর সন্ধান মেলেনি। তেহট্টের এসডিপিও শুভতোষ সরকার বলেন, ‘‘অভিযোগ খতিয়ে দেখে তদন্ত করা হচ্ছে। প্রাথমিক ভাবে মনে হচ্ছে, স্থানীয় কেউ এই ঘটনা ঘটিয়ে থাকতে পারে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন