Puffed Rice

GST Protest: মোদীকে মুড়ি পাঠাল মুর্শিদাবাদ তৃণমূল, জিএসটি বসানোর প্রতিবাদে ‘উপহার’

ভগবানগোলায় একটি অনুষ্ঠানের মাধ্যমে প্রধানমন্ত্রীকে ওই মুড়ি ক্যুরিয়র করেন স্থানীয় তৃণমুল বিধায়ক ইদ্রিশ আলি। সেখানে চপ-মুড়িও খান।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ভগবানগোলা শেষ আপডেট: ০১ অগস্ট ২০২২ ১৯:১৪
Share:

এই মুড়িই পাঠানো হয়েছে প্রধানমন্ত্রীকে। — নিজস্ব চিত্র।

প্যাকেটজাত মুড়িতে জিএসটি বসানোয় অভিনব কায়দায় প্রতিবাদ জানালেন মুর্শিদাবাদের তৃণমূল নেতারা। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে কুরিয়রে মুড়ি পাঠালেন তাঁরা। তৃণমূলের এই কর্মসূচিকে ‘গিমিক’ বলছেন বিজেপি নেতারা।

Advertisement

মুর্শিদাবাদ জেলার ভগবানগোলা থেকে প্যাকেটবন্দি ওই মুড়ি পাঠানো হয়েছে নয়াদিল্লিতে লোককল্যাণ মার্গে প্রধানমন্ত্রীর বাসভবনের ঠিকানায়। ভগবানগোলা রেলস্টেশন সংলগ্ন এলাকায় একটি অনুষ্ঠানের মাধ্যমে প্রধানমন্ত্রীকে ওই মুড়ি ক্যুরিয়র করেন স্থানীয় তৃণমুল বিধায়ক ইদ্রিশ আলি। এর পর সেখানে সকলে চপ-মুড়িও খান। বিধায়ক বলেন, ‘‘মুড়িতে জিএসটি বসানোয় আমরা প্রধানমন্ত্রীর পদত্যাগ দাবি করছি। আজ ওঁকে পাঁচ কিলোগ্রাম মুড়ি পাঠালাম। পরে চাইলে আরও পাঠানো হবে। আমাদের মুখ্যমন্ত্রী মুড়ি খেয়ে সারা দিন কাটিয়ে দেন। মুড়িতে জিএসটি বসানোয় আমাদের নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কলকাতায় শহিদ দিবসে প্রতিবাদ করেছেন।’’

এ নিয়ে বিজেপির জেলা সভাপতি শাখারভ সরকার বলেন, ‘‘এই গিমিকের রাজনীতি করে তৃণমূল ক্ষমতায় এসেছিল। এখন সঙ্কটের সময় মানুষকে ভুল বুঝিয়ে গিমিকের রাজনীতি করে টিকে থাকতে চাইছে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন