Toto

ইংরেজি নববর্ষ উপলক্ষে কান্দিতে ১ টাকায় টোটো-সফর

টোটোতে উঠলেই অন্য দিন ‘দক্ষিণা’ লাগে ১০ থেকে ১৫ টাকা। কিন্তু ইংরেজি নববর্ষের দিনে যাত্রীদের কাছ থেকে তিনি নিচ্ছেন মাত্র ১ টাকা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কান্দি শেষ আপডেট: ০১ জানুয়ারি ২০২১ ১৬:১৮
Share:

১ টাকায় টোটো-সফর। নিজস্ব চিত্র।

টোটোতে উঠলেই অন্য দিন ‘দক্ষিণা’ লাগে ১০ থেকে ১৫ টাকা। কিন্তু ইংরেজি নববর্ষের দিনে যাত্রীদের কাছ থেকে তিনি নিচ্ছেন মাত্র ১ টাকা। গত বছরের সঙ্গে নতুন বছরের ফারাক তৈরি করতেই তাঁর এই সিদ্ধান্ত বলেই জানিয়েছেন টোটোচালক রাজেশ বিত্তার। এক দিনের জন্য হলেও মানুষকে খুশি করতে পেরে রাজেশ নিজেও আনন্দিত।

Advertisement

কান্দি বাসস্ট্যান্ড থেকে মহকুমা হাসপাতালের মধ্যে টোটো চালান রাজেশ। ওই টোটোচালকের কথায়, ‘‘গত বছরটা এত খারাপ গেল যে বলার নয়। নতুন বছরের প্রথম দিনটাকে তার থেকে একেবারে আলাদা করতেই আজকের জন্য আমি ১ টাকা নিচ্ছি। আমিও খুশি। যাত্রীরাও।’’

রাজেশের এই উদ্যোগে খুশি যাত্রীরাও। শুক্রবার সকালে তাঁর টোটোতে উঠেছিলেন গোবিন্দ রায়। তাঁর কাছ থেকেও রাজেশ ১টাকা নিয়েছেন। গোবিন্দ বলেন, ‘‘মাঝে মধ্যেই বাসস্ট্যান্ডে আসতে হয় টোটোয় চেপে। কিন্তু শহরে এই প্রথম ১ টাকায় টোটো চড়লাম। রাজেশকে অনেক অনুরোধের পরেও তিনি পুরো ভাড়া নিতে চাননি।’’

Advertisement

আরও পড়ুন: মদের দোকান খালি, রমরমা তাড়ির

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন