Adhir Ranjan Chowdhury

বিজেপিকে সুবিধা পাইয়ে দেওয়াই লক্ষ্য ওদের, মিমকে কটাক্ষ অধীরের

বিধানসভা নির্বাচন ঘিরে বাংলায় রাজনৈতিক প্রস্তুতি শুরু করে দিয়েছে মিম।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৭ ডিসেম্বর ২০২০ ১৯:৫৭
Share:

—ফাইল চিত্র।

বিহারের পর বাংলায় নজর তাদের। ’২১-এর বিধানসভা নির্বাচনে বাংলায় প্রার্থী দিতে চলেছে তারা। তা নিয়ে তৃণমূল এবং কংগ্রেসের তোপের মুখে আসাদউদ্দিন ওয়েইসির অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদুল(মিম)। অভিযোগ, বাংলায় বিজেপির ‘বি’ টিম হিসেবে নামছে আসাদউদ্দিনের দল।

Advertisement

বিধানসভা নির্বাচন ঘিরে বাংলায় রাজনৈতিক প্রস্তুতি শুরু করে দিয়েছে মিম। দলীয় কর্মসূচি নিয়ে জায়গায় জায়গায় মিটিং-মিছিল করছেন দলের নেতারা। তারই অঙ্গ হিসেবে সোমবার মুর্শিদাবাদের ডোমকলে সভা করেন ইমরান সুলাঙ্কি, ইনায়তুল্লা এবং আসাদুল শেখের মতো নেতারা। আসাদুল বলেন, ‘‘মুর্শিদাবাদে মিমের ভিত্তি দুর্বল। নির্বাচনের আগে ভিত মজবুত করতে হবে। সংগঠনের দায়িত্বে যে যেখানে রয়েছেন, প্রার্থী জিতিয়ে আনা তাঁদেরই দায়িত্ব। এটাই দলীয় কর্মসূচি।’’

বহরমপুরের কংগ্রেস সাংসদ অধীররঞ্জন চৌধুরী এবং এলাকায় তৃণমূলের নেতা-কর্মীদেরও কড়া ভাষায় আক্রমণ করেন আসাদুল। তাতে তীব্র প্রতিক্রিয়া দেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরী। তিনি বলেন, ‘‘আসাদউদ্দিন ওয়েইসির দল আসলে বিজেপির হয়ে কাজ করে। বিজেপির সুবিধা করে দেওয়ায়ই ওদের লক্ষ্য। কিন্তু মুর্শিদাবাদে সাম্প্রদায়িক বিভাজন করে কোনও লাভ হবে না।’’

Advertisement

আরও পড়ুন: নীলবাড়ির লক্ষ্যে বিশ্ব-বাঙালিকেও দলে টানতে নয়া কৌশল বিজেপির​

আরও পড়ুন: ব্ল্যাকমেল, দর কষাকষিতে লাভ নেই, নাম না করে শুভেন্দু-বার্তা নেত্রীর​

মুর্শিদাবাদে তৃণমূল-কংগ্রেসের আহ্বায়ক অশোক দাস বলেন, ‘‘মুর্শিদাবাদে বিজেপির ‘বি’ টিম হিসেবে কাজ করছে আসাদউদ্দিন ওয়েইসির দল। বিজেপিকে সুবিধা করে দিতেই জায়গায় জায়গায় সভা করছে। কিন্তু এ সবে কোনও লাভ হবে না।’’ তবে সমালোচনায় কান দিতে নারাজ আসাদুল। আসন্ন নির্বাচনের আগে দলের প্রসারই তাঁদের লক্ষ্য বলে জানিয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন