West Bengal Assembly Election 2021

রাস্তা, জল এবং বিদ্যুতের দাবিতে লালগোলার হরিপুরে ভোট বয়কট গ্রামবাসীদের

সোমবার মুর্শিদাবাদের লালগোলায় ভোট শুরু হয়েছে। কিন্তু সকাল থেকেই তাঁরা ভোট বয়কট করে রয়েছেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

লালগোলা শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০২১ ১১:৫১
Share:

ভোট বয়কট গ্রামবাসীদের। -নিজস্ব চিত্র।

বিদ্যুৎ, রাস্তা এবং জল—অত্যাবশ্যকীয় এই তিন প্রয়োজন মেটানোর আশ্বাস না পেলে ভোট দেবেন না বলে স্থির করে নিয়েছেন লালগোলার অন্তত ২২০ জন ভোটার। সোমবার মুর্শিদাবাদের লালগোলায় ভোট শুরু হয়েছে। কিন্তু সকাল থেকেই তাঁরা ভোট বয়কট করে রয়েছেন।

লালগোলার পাইকপাড়া হরিপুর বালিপাড়া গ্রামের বাসিন্দাদের অভিযোগ, প্রতিবার ভোটের সঙ্গে নেতাদের মুখে হাজার প্রতিশ্রুতি শোনা যায়। কিন্তু ভোট মিটলে সেগুলির কোনওটা আর মানা হয় না। লালগোলার হরিপুরের ওই এলাকায় দীর্ঘদিন ধরে বিদ্যুৎ, রাস্তা এবং পানীয় জলের অভাব। শুধু তাই নয়, রাস্তার হালও খারাপ। গত কয়েকমাসে খারাপ রাস্তা দিয়ে নিয়ে যাওয়ার সময় তিন জন প্রসূতির মৃত্যু হয়েছে বলেও অভিযোগ করেন তাঁরা। অথচ তা সত্ত্বেও এতদিন ধরে এই সমস্যাগুলির কোনও সমাধান হয়নি এলাকায়। সে কারণেই এ বারে ভোট বয়কটের সিদ্ধান্ত নিয়েছেন তাঁরা।

যতদিন না তাঁদের সমস্যার সমাধান হবে, তাঁরা কেউই ভোট দেবেন না বলে জানিয়েছেন। পুলিশ ঘটনাস্থলে পৌঁছেছে। তাঁদের বুঝিয়ে ভোটকেন্দ্রে নিয়ে যাওয়ার চেষ্টা চালাচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন