Bayron Biswas

বাড়ি থেকে গুদাম, স্কুল থেকে নার্সিংহোম, তৃণমূল বিধায়কের একাধিক ঠিকানায় আয়কর তল্লাশি

বিড়ি শিল্প, নার্সিংহোম ছাড়া আরও বেশ কিছু ব্যবসার সঙ্গে বাইরন জড়িত বলে আয়কর দফতরের কাছে তথ্য রয়েছে, সেই সংক্রান্ত ব্যবসায়িক লেনদেনের হদিস পেতেই আয়কর হানা বলে সূত্রের খবর।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

সাগরদিঘি শেষ আপডেট: ২০ ডিসেম্বর ২০২৩ ০৯:১৯
Share:

রাজ্যের আরও এক বিধায়কের বাড়িতে হানা দিল কেন্দ্রীয় এজেন্সি। ডোমকলের তৃণমূলের বিধায়ক জাফিকুল ইসলামের বাড়িতে সিবিআই অভিযান চলেছিল। বুধবার সাতসকালে জানা গেল, একই জেলার সাগরদিঘির তৃণমূল বিধায়ক বাইরন বিশ্বাসের বাড়িতে পৌঁছে গিয়েছেন আর এক কেন্দ্রীয় এজেন্সি আয়কর দফতরের আধিকারিকেরা।

Advertisement

সূত্রের খবর, তল্লাশি চালাতে মঙ্গলবার রাতেই আয়কর কর্তারা পৌঁছে গিয়েছিলেন মুর্শিদাবাদ। বুধবার ভোর থেকে কেন্দ্রীয় বাহিনী দিয়ে ঘিরে শুরু হয় অভিযান। বাইরনের বাড়ি, গুদাম, নার্সিংহোম-সহ বিধায়কের একাধিক প্রতিষ্ঠানে একযোগে অভিযান চলছে। রঘুনাথগঞ্জে বাইরনের স্কুলেও তল্লাশি চালাচ্ছেন আয়কর দফতরের আধিকারিকেরা। বিড়ি শিল্প, নার্সিংহোম ছাড়া আরও বেশ কিছু ব্যবসার সঙ্গে তিনি জড়িত বলে আয়কর দফতরের কাছে তথ্য রয়েছে। সেই সংক্রান্ত ব্যবসায়িক লেনদেনের হদিস পেতেই আয়কর হানা বলে সূত্রের খবর। জানা গিয়েছে, শুধু বাইরন নন, তাঁর ব্যবসা দেখভাল করেন যে ঘনিষ্ঠেরা, তাঁদেরও জিজ্ঞাসাবাদ এবং তাঁদের বাড়িতেও তল্লাশি চালাতে পারে আয়কর দফতর।

বাম সমর্থিত কংগ্রেস প্রার্থী হিসাবে উপনির্বাচনে জয়লাভ করেছিলেন বাইরন। তাঁর মাধ্যমে বিধানসভায় খাতা খোলে কংগ্রেস। যদিও বেশি দিন কংগ্রেসে থাকেননি বাইরন। ফলপ্রকাশের কয়েক মাসের মধ্যেই তিনি তৃণমূলে যোগদান করেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন