Narada Case

Narada Case: নারদ মামলায় অন্তর্বর্তী জামিন ফিরহাদ, মদন-শোভনের, পরবর্তী শুনানি ২৮ জানুয়ারি

মঙ্গলবার ব্যাঙ্কশাল আদালতে হাজির হয়েছিলেন তিন জনই। শর্তসাপেক্ষে এবং ২০ হাজার টাকার ব্যক্তিগত বন্ডে জামিন মঞ্জুর করেছে আদালত। 

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৬ নভেম্বর ২০২১ ১২:৫৩
Share:

ফিরহাদ হাকিম, মদন মিত্র এবং শোভন চট্টোপাধ্যায়। ফাইল চিত্র।

নারদ মামলায় অন্তর্বর্তী জামিন পেলেন মন্ত্রী ফিরহাদ হাকিম, কলকাতার প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়, কামারহাটির তৃণমূল বিধায়ক মদন মিত্র। মঙ্গলবার সকালে ব্যাঙ্কশাল কোর্টে হাজির হয়েছিলেন তিন জনেই। শর্তসাপেক্ষে এবং ২০ হাজার টাকার ব্যক্তিগত বন্ডে জামিন মঞ্জুর করেছে আদালত। ফলে নারদ মামলায় আপাত স্বস্তি পেলেন এই তিন নেতা।

আদালত থেকে বেরিয়ে ফিরহাদ বলেন, “ফের ডাকলে আসব।” অন্য দিকে, শোভন বলেন, “আমাদের ঈশ্বরে বিশ্বাস আছে। আইনের উপর বিশ্বাস রয়েছে।”

Advertisement

আদালত জানিয়েছে, দেশ ছাড়তে পারবেন না তিন হেভিওয়েট নেতা। এই মামলার পরবর্তী শুনানি ২৮ জানুয়ারি। ১ সেপ্টেম্বর এই তিন জনের বিরুদ্ধে চার্জশিট দেয় ইডি। এর পর সমন জারি করা হয়। সেই সমন পেয়েই মঙ্গলবার আদালতে হাজির হন ফিরহাদরা। তিন নেতা হাজিরা দিলেও অপর অভিযুক্ত সৈয়দ মির্জা কেন আসেননি, তা নিয়ে প্রশ্ন তোলে ইডি। মির্জার জামিন বাতিলের দাবিও তোলে তদন্তকারী সংস্থাটি। বাকিদের জামিনেরও বিরোধিতা করে তারা। এই মামলার আর এক অভিযুক্ত সুব্রত মুখোপাধ্যায় প্রয়াত হয়েছেন, সেই বিষয়টিও আদালতকে জানায় ইডি।

অভিযুক্তদের পক্ষ থেকে সাগর মেলার পরে যে কোনও দিন মামলা রাখার কথা বলা হয়। তার পরই আদালত জানায় এই মামলার পরবর্তী শুনানি হবে ২৮ জানুয়ারি। ততদিন অন্তর্বর্তী জামিনে থাকবেন এই তিন নেতা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন