ফাঁড়া সম্পত্তি নিয়েও

নারদ আতঙ্কের মাঝেই নতুন চিন্তা ঢুকেছে শাসক শিবিরে!

Advertisement

শমীক ঘোষ

কলকাতা শেষ আপডেট: ২৩ মার্চ ২০১৭ ০৩:১৭
Share:

নারদ আতঙ্কের মাঝেই নতুন চিন্তা ঢুকেছে শাসক শিবিরে!

Advertisement

নারদ-বিদ্ধ রাজ্যের তিন মন্ত্রী শোভন চট্টোপাধ্যায়, সুব্রত মুখোপাধ্যায় ও ফিরহাদ হাকিমের নাম জড়িয়ে গিয়েছে অতিরিক্ত সম্পত্তি বৃদ্ধি সংক্রান্ত একটি মামলায়। একই মামলায় নাম রয়েছে কলকাতা পুরসভার ডেপুটি মেয়র ইকবাল আহমেদের। পাশাপাশি নাম জড়িয়েছে তৃণমূলের আরও ১৫ মন্ত্রী-বিধায়কেরও। নারদ-কাণ্ডে সিবিআই তদন্তের নির্দেশ যারা দিয়েছে, সেই হাইকোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি নিশীথা মাত্রে ও বিচারপতি তপোব্রত চক্রবর্তীর ডিভিশন বেঞ্চেই কাল, শুক্রবার ওই জনস্বার্থ মামলার শুনানির সম্ভাবনা। নারদ মামলায় হাইকোর্টের ভূমিকাকে দুষে সুপ্রিম কোর্টে যে ভাবে আবেদন করা হয়েছিল রাজ্য সরকারের তরফে, তার পরে হাইকোর্টের একই বেঞ্চে কী রায় হয়, তা নিয়ে আতঙ্কের স্রোত বইছে তৃণমূল শিবিরে!

মামলার আবেদনকারী বিপ্লব চৌধুরীর আইনজীবী অনিন্দ্যসুন্দর দাস জানান, ১৯ জন বিধায়কের সম্পত্তির পরিমাণ ২০১১ সালে যা ছিল, ২০১৬-য় নির্বাচন কমিশনে দেওয়া হলফনামা অনুযায়ী তা ২০০-৩০০, কারও ক্ষেত্রে দু’হাজার গুণ বেড়েছে! কী করে পাঁচ বছরে এত সম্পত্তি বাড়ল, তার সিবিআই তদন্ত চাওয়া হয়েছে আবেদনে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন