engineering college

রজত জয়ন্তী পালিত নেতাজি সুভাষ ইঞ্জিনিয়ারিং কলেজে, অনুষ্ঠানে চাঁদের হাট

২৫ বছরে পা দিল নেতাজি সুভাষ ইঞ্জিনিয়ারিং কলেজ। দীর্ঘ যাত্রাপথে নানা গর্ব এবং উৎকর্ষতা স্পর্শ করে থাকার স্মৃতি জড়িয়ে রয়েছে ওই শিক্ষা প্রতিষ্ঠানের সঙ্গে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৪ জানুয়ারি ২০২৩ ১৮:০৭
Share:

রজত জয়ন্তী বর্ষ পালিত নেতাজি সুভাষ ইঞ্জিনিয়ারিং কলেজে। — নিজস্ব চিত্র।

রজত জয়ন্তী বর্ষ পালিত হল কলকাতার নেতাজি সুভাষ ইঞ্জিনিয়ারিং কলেজের। আর সেই অনুষ্ঠানকে ঘিরে দেখা গেল চাঁদের হাট। ওই অনুষ্ঠান চলেছিল ২ দিন ধরে। ২৩ জানুয়ারি সমাপ্তি ঘটে সেই অনুষ্ঠানের।

Advertisement

দেখতে দেখতে ২৫ বছরে পা দিল কলকাতার ওই ইঞ্জিনিয়ারিং শিক্ষা প্রতিষ্ঠানটি। এই দীর্ঘ যাত্রাপথে নানা গর্ব এবং উৎকর্ষতার ফলক স্পর্শ করে থাকার স্মৃতি জড়িয়ে রয়েছে ওই শিক্ষা প্রতিষ্ঠানের সঙ্গে। প্রতিষ্ঠানের ২৫ বছর উপলক্ষে গত ২২ জানুয়ারি থেকে ২ দিন ধরে শুরু হয় অনুষ্ঠান। তা শেষ হয় গত ২৩ জানুয়ারি নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্মদিনে। আয়োজন করা হয়েছিল নানা সাংস্কৃতিক অনুষ্ঠানেরও। ছিল এনসিসি ক্যাডেটদের মার্চ পাস্টও। দীর্ঘ আড়াই দশক ধরে পথচলার নানা অভিজ্ঞতার কথা অনুষ্ঠানে স্মরণ করিয়ে দেন শিক্ষা প্রতিষ্ঠানটির অধিকর্তা এবং অন্যান্যরা।

নেতাজি সুভাষ ইঞ্জিনিয়ারিং কলেজের রজত জয়ন্তী বর্ষের ওই অনুষ্ঠানে আমন্ত্রিত ছিলেন এ রাজ্য এবং ভিন্‌রাজ্যের একাধিক শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানরা। সব মিলিয়ে বহু গুণীর সমাবেশ ঘটে ওই অনুষ্ঠানকে কেন্দ্র করে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন