Covid -19

Covid 19 Guidelines: শ্যুটিংয়ে ছাড়, বিধি মেনে খোলা যাবে জিমও, নিষেধাজ্ঞা আরও শিথিল করল নবান্ন

সোমবার কোভিডবিধি আরও শিথিল করল রাজ্য সরকার। ছাড় মিলল সিনেমা ও ধারাবাহিকের শ্যুটিং এবং জিম খোলার ক্ষেত্রে কড়াকড়িতে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৭ জানুয়ারি ২০২২ ১৯:৪২
Share:

জিম খোলার ক্ষেত্রে ছা়ড় দিল নবান্ন গ্রাফিক- শৌভিক দেবনাথ

সিনেমা ও ধারাবাহিকের শ্যুটিং এবং জিম খোলার ক্ষেত্রে কোভিডবিধি আরও শিথিল করল রাজ্য সরকার। সোমবার সন্ধ্যায় একটি নির্দেশিকা জারি করা হয়েছে নবান্ন থেকে। তাতেই আরও তিনটি ক্ষেত্রে কড়াকড়িতে ছাড় দেওয়া হল।

Advertisement

রাজ্য সরকারের নির্দেশিকায় বলা হয়েছে, ৫০ শতাংশ গ্রাহক নিয়ে রাত ৯টা পর্যন্ত খোলা যেতে পারে জিম। তবে যে সব গ্রাহক এবং কর্মীর করোনার দু’টি টিকাই নেওয়া হয়ে গিয়েছে, শুধু তাঁদেরই ডাকা যাবে জিমে। এ ছাড়াও সঙ্গে রাখতে হবে আরটিপিসিআর পদ্ধতিতে করা কোভিড পরীক্ষার নেগেটিভ রিপোর্ট।

কোভিডবিধি মেনে সিনেমা এবং ধারাবাহিকের আউটডোর শ্যুটিংয়েও ছাড় দেওয়া হয়েছে নবান্নের তরফে। যাত্রার ক্ষেত্রেও ছাড় মিলেছে। নির্দেশিকায় বলা হয়েছে, কোভিডবিধি মাথায় রেখে ৫০ শতাংশ দর্শক নিয়ে খোলা মাঠে যাত্রানুষ্ঠান চলতে পারে রাত ৯টা পর্যন্ত। চার দেওয়ালের ভিতর যাত্রার আয়োজন হলে সর্বোচ্চ ২০০ জন দর্শক উপস্থিত থাকতে পারে।

Advertisement

গত শনিবারই কোভিড বিধিনিষেধের মেয়াদ ৩১ জানুয়ারি পর্যন্ত বাড়িয়ে নবান্নের জারি করা নির্দেশিকায় বিয়েবাড়ি সংক্রান্ত অনুষ্ঠানে ছাড় দেওয়া হয়েছিল। ছাড় মিলেছিল মেলা আয়োজনের ক্ষেত্রেও। এ বার আরও কিছুটা শিথিল করা হল নিষেধাজ্ঞা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন