NGO

পুজোর আনন্দ এ ভাবেই ভাগ করে নিচ্ছে ‘ঊষর’

শারদীয়ার আনন্দ সকলের মাঝে ছড়িয়ে দিতে উদ্যোগী হল অসরকারি সংস্থা ‘ঊষর’। জানেন কী ভাবে?

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০১৮ ১৫:২২
Share:

সাংবাদিক সম্মেলনে ‘ঊষর’-এর সদস্যরা।

পুজোর আনন্দ সকলের। সমাজের সব স্তরেই এই আনন্দের স্পর্শ প্রয়োজন। তাই শারদীয়ার আনন্দ সকলের মাঝে ছড়িয়ে দিতে উদ্যোগী হল অসরকারি সংস্থা ‘ঊষর’। অনাথ শিশু ও বয়স্কদেরও সেই আনন্দে সামিল করতে এই পুজোয় কিছু সামাজিক কর্মসূচির পরিকল্পনা নিয়েছে ওই সংস্থা।

Advertisement

সেই অনুযায়ী, পুরুলিয়ার প্রত্যন্ত এলাকা সবরপাড়া এবং লাকা-র দুই প্রাথমিক বিদ্যালয়ের শিশুদের সঙ্গে বেশ কয়েক জন অনাথ শিশু ও বৃদ্ধাশ্রমের আবাসিক মিলিয়ে প্রায় দেড় হাজার জনের হাতে পুজোর মুখে নতুন জামাকাপড় তুলে দিল ‘ঊষর’।

এ ছাড়াও পঞ্চমী ও ষষ্ঠীর দিন ২৬০ জন অনাথ শিশুকে শীতাতপ নিয়ন্ত্রিত বাসে ঠাকুর দেখানোর ব্যবস্থাও করেছে তারা। শুধু তা-ই নয়, পুজো কমিটিগুলো সারা বছর সামাজিক কাজকর্মে কতখানি অংশ নেয়, তারা কতটা নিরাপত্তার নিয়ম মেনে, রাস্তা না আটকে পুজো করছে, পরিবেশের দিকে কতটা খেয়াল রাখছে সারা বছর— এ সব নিয়ে প্রতিযোগিতা ‘ঊষর শ্রেষ্ঠ পুজো ২০১৮’। এতে সেলিব্রিটি বিচারক তো থাকবেনই, তার সঙ্গে বিচারের কাজে সামিল হবেন বিশেষ ক্ষমতাসম্পন্ন শিশু, অনাথ শিশু ও বয়স্করাও।

Advertisement

আরও পড়ুন

পছন্দসই পাঠের সুরাহা করতে পদ বাড়ছে কলেজে

ঘরে এল সোনার মেয়ে স্বপ্না

সম্প্রতি কলকাতা প্রেস ক্লাবে তাদের এই সব কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন হয়েছে। ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রিচা শর্মা, সুচন্দ্রা ভানিয়া, সায়নদেব চট্টোপাধ্যায়, ইমরান জাকির মতো ব্যক্তিত্বরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন