Mithun Chakraborty

Mithun Chakraborty: ‘হিংসায় মদত’ মামলায় মিঠুনের বিরুদ্ধে কোনও পদক্ষেপ নয়, জানাল কলকাতা হাই কোর্ট

ব্রিগেডে বক্তৃতা করার সময় তাঁর অভিনীত ছায়াছবির একাধিক সংলাপ বলতে শোনা গিয়েছিল মিঠুনকে। তা নিয়ে আপত্তি তুলেই দায়ের হয়েছিল মামলা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৯ ডিসেম্বর ২০২১ ১৫:২২
Share:

রাজ্যে বিধানসভা ভোটের আগে গত মার্চ মাসের শুরুতে ব্রিগেডের মঞ্চে নরেন্দ্র মোদীর উপস্থিতিতে বিজেপি-তে যোগ দেন মিঠুন।

মিঠুন চক্রবর্তীর বিরুদ্ধে কোনও পদক্ষেপ নয়। ‘মহাগুরু’র বিরুদ্ধে হিংসায় মদত দেওয়ার অভিযোগের মামলায় বৃহস্পতিবার রায় দিয়ে জানাল কলকাতা হাই কোর্ট। সেই সঙ্গে ওই সময় মানিকতলা থানায় দায়ের হওয়া মামলাও খারিজ করার নির্দেশ দিল আদালত।

বিচারপতি কৌশিক চন্দের একক বেঞ্চ এই রায় দিয়েছে। বিচারপতি বলেন, ‘‘এখন অনেক অভিনেতাই রাজনীতি করছেন। অনেকে মনোরঞ্জনের জন্য এই জাতীয় কথা বলেই থাকেন। উনি তা স্বীকারও করেছেন। ফলে তার মধ্যে কোনও হিংসা খুঁজে পায়নি আদালত।’’

Advertisement

রাজ্যে বিধানসভা ভোটের আগে গত মার্চ মাসের শুরুতে ব্রিগেডের মঞ্চে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উপস্থিতিতে বিজেপি-তে যোগ দেন মিঠুন। সে দিন ব্রিগেডে বক্তৃতা করার সময় তাঁর মুখে শোনা যায় তাঁর অভিনীত ছায়াছবির একাধিক সংলাপ। যেমন, ‘মারব এখানে, লাশ পড়বে শ্মশানে’, ‘জাত গোখরো’। এর পর ভোট-পর্ব মিটতেই মিঠুনের এই সমস্ত সংলাপ নিয়ে আপত্তি তুলে মানিকতলা থানায় অভিযোগ দায়ের করে তৃণমূল। জোড়াফুল শিবিরের অভিযোগ, হিংসায় মদত দিতেই ব্রিগেডের মঞ্চে এই সব সংলাপ বলেছেন অভিনেতা।

ওই মামলা খারিজের দাবিতে হাই কোর্টে আবেদন করেছিলেন মিঠুন। তাঁর বক্তব্য ছিল, জনতার দাবিতেই তিনি তাঁর ছায়াছবির জনপ্রিয় সংলাপ বলেছেন। এর পিছনে অন্য কোনও উদ্দেশ্য নেই।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন