সেনার নামে কাঠ পাচার, ধৃত তিন

 সেনার গাড়ি লিখে চোরাই কাঠ পাচারের সময় তা ধরল বন দফতর। বৃহস্পতিবার দুপুরে অসমগামী ৩১ নম্বর জাতীয় সড়কে গয়েরকাটার কাছে দক্ষিণ ভারতগামী একটি ট্রাক আটক করে তল্লাশির সময় চোরাই কাঠের হদিস পান বন দফতরের মরাঘাট রেঞ্জের কর্মীরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ধূপগুড়ি শেষ আপডেট: ২৬ জানুয়ারি ২০১৮ ০১:৫৮
Share:

সেনার গাড়ি লিখে চোরাই কাঠ পাচারের সময় তা ধরল বন দফতর। বৃহস্পতিবার দুপুরে অসমগামী ৩১ নম্বর জাতীয় সড়কে গয়েরকাটার কাছে দক্ষিণ ভারতগামী একটি ট্রাক আটক করে তল্লাশির সময় চোরাই কাঠের হদিস পান বন দফতরের মরাঘাট রেঞ্জের কর্মীরা। ঘটনায় গ্রেফতার করা হয়েছে এক প্রাক্তন সিআরপি জওয়ান-সহ তিন জনকে।

Advertisement

মরাঘাট রেঞ্জের বনকর্মীরা গোপন সুত্রে জানতে পারেন, ‘আর্মি ডিউটি’ লেখা একটি ট্রাকে চোরাই কাঠ আসছে।

সেই মতো তাঁরা সকাল আটটা থেকে ওত পেতে ছিলেন। দুপুরে ট্রাকটি গয়েরকাটার কাছে পৌঁছলে সেটিকে আটক করে তল্লাসি চালিয়ে প্রায় ৫০ লক্ষ টাকার চেরাই করা চোরাই সেগুন কাঠ উদ্ধার হয়। ধৃত সিআরপিএফ জওয়ান সাহাজি নারায়ণ তিন বছর আগে চাকরি থেকে স্বেচ্ছাবসর নিয়েছে।

Advertisement

এখন আগের পরিচয় পত্র দেখিয়েই নানা দুষ্কর্ম করে বেড়ায়। সে তিন লক্ষ টাকার চুক্তির বিনিময়ে ডিমাপুর থেকে দক্ষিণ ভারতে চোরাই কাঠ পাচার করছিল বলে জানা গিয়েছে।

এর আগেও সে আরও দু’বার মণিপুর থেকে দক্ষিণ ভারতে ট্রাক বোঝাই করে কাঠ পাচার করেছে বলে জিজ্ঞাসাবাদে জানা যায় বলে জানান মরাঘাটের রেঞ্জার অজয় ঘোষ। তারা কোনও বড় চক্রের সঙ্গে জড়িত কি না তা জানার চেষ্টা চলছে। জলপাইগুড়ির ডিএফও বিদ্যুৎ সরকার জানান, “ধৃতদের শুক্রবার আদালতে তোলা হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন