Bison Attack

বাইসনের হামলায় গুরুতর জখম তিন! কোচবিহারের গ্রামে আতঙ্কের ছায়া

বন দফতরের কর্মীরা বাইসনটিকে উদ্ধার করার কাজ চালিয়ে যাচ্ছেন। বাইসনটির জন্য ফসলও নষ্ট হয়েছে। বন দফতরের তরফে তার ক্ষতিপূরণ দেওয়া হবে বলে জানানো হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কোচবিহার শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০২৩ ২২:৫১
Share:

বাইসনের হানায় জখম হয়েছেন দুই মহিলা-সহ মোট তিন জন। —নিজস্ব চিত্র।

দিনভর বাইসনের তাণ্ডবে অতিষ্ঠ কোচবিহারের ঘোকসাডাঙা ছোট শিমুলকুড়ি এলাকার বাসিন্দারা। বাইসন হামলায় গুরুতর জখম হলেন ৩ জন‌। আহতরা প্রত্যেকে ঘোকসাডাঙা প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে চিকিৎসাধীন। স্থানীয় সূত্রে খবর, মঙ্গলবার সকালে ঘোকসারডাঙ্গা ছোট শিমুল বাড়ি এলাকায় কয়েক জন একটি বাইসন দেখতে পান। একটি ভুট্টার ক্ষেত থেকে বেরিয়ে গ্রামে ঢুকে পড়ে বাইসনটি।

Advertisement

এর পর বাইসনের আক্রমণে দুই কিরণমালা বিশ্বশর্মা এবং রুম্পা বিশ্বশর্মা নামে দুই মহিলা গুরুতর আহত হন। আহত হন শাহিদুল ইসলাম নামে এক ব্যক্তি। এই ঘটনার খবর পেয়ে বন দফতরের কর্মীরা চলে আসেন ওই গ্রামে। দিনভর বাইসনটিকে বাগে আমার চেষ্টা করেও ব্যর্থ হন তাঁরা।

ওই এলাকার বাসিন্দা বিবেকানন্দ রায় বলেন, ‘‘সকাল থেকে এলাকা দাপিয়ে বেড়াচ্ছে বাইসনটি। ইতিমধ্যেই তিন জন আহত হয়েছেন। রাতের অন্ধকারে সেটি যে কোনও জায়গায় চলে যেতে পারে। যাঁরা রাস্তাঘাটে চলাফেরা করছেন তাঁরা পড়েছেন সমস্যায়। সব মিলিয়ে আতঙ্কে রয়েছি সবাই।’’ কোচবিহারের এডিএফও বিজন নাথ জানান, বন দফতরের কর্মীরা বাইসনটিকে উদ্ধার করার কাজ চালিয়ে যাচ্ছেন। বাইসনটির জন্য ফসলও নষ্ট হয়েছে। বন দফতরের তরফে তার ক্ষতিপূরণ দেওয়া হবে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন