মূর্তি তৈরি করে প্রথম

পুজোর মুখে কোচবিহারের রাজ আমলের ঐতিহ্যবাহী ‘বড়দেবী’র মূর্তি তৈরি করে তাক লাগাল সুনীতি অ্যাকাডেমির ছয় ছাত্রী। বৃহস্পতিবার কোচবিহারের ইন্দিরা দেবী স্কুলে আয়োজিত জেলা কলা উৎসবে ‘ভিস্যুয়াল আর্ট’ বিভাগে যোগদানকারী ওই ছাত্রীরা সেখানে বসেই ঘন্টাদুয়েকের চেষ্টায় মাটির ওই মূর্তি তৈরি করে প্রথম স্থান অধিকার করেছে।

Advertisement
শেষ আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০১৬ ০১:৩৬
Share:

পুজোর মুখে কোচবিহারের রাজ আমলের ঐতিহ্যবাহী ‘বড়দেবী’র মূর্তি তৈরি করে তাক লাগাল সুনীতি অ্যাকাডেমির ছয় ছাত্রী। বৃহস্পতিবার কোচবিহারের ইন্দিরা দেবী স্কুলে আয়োজিত জেলা কলা উৎসবে ‘ভিস্যুয়াল আর্ট’ বিভাগে যোগদানকারী ওই ছাত্রীরা সেখানে বসেই ঘন্টাদুয়েকের চেষ্টায় মাটির ওই মূর্তি তৈরি করে প্রথম স্থান অধিকার করেছে। ২২-২৪ সেপ্টেম্বর রাজ্যস্তরের প্রতিযোগিতায় যোগ দেওয়ার সুযোগ মিলছে তাদের। উদ্যোক্তারা জানান, রাষ্ট্রীয় মাধ্যমিক শিক্ষা অভিযান প্রকল্প দফতরের উদ্যোগে লোক সংস্কৃতি প্রসার ও চর্চায় উৎসাহ বাড়াতে কলা উৎসব করা হয়। নৃত্য, সংগীত, নাটক ও ভিস্যুয়াল আর্ট চারটি বিভাগে দলগতভাবে স্কুল পড়ুয়ারা যোগ দেওয়ার সুযোগ পায়। স্কুল সূত্রের খবর, প্রতিযোগিতার ছ’জনের দলে নবম শ্রেণির শ্রেয়া ঘোষাল,অঙ্কিতা দাস, সংস্থিতা কবি, ঐতিহ্য সাহা, মল্লিকা বন্দোপাধ্যায় ও সপ্তম শ্রেণির প্রনিধি নন্দী রয়েছে। উৎসবে নৃত্যে কলাবাগান হাইস্কুল, সংগীতে নাটাবাড়ি হাইস্কুল, নাটকে ইন্দিরা দেবী হাইস্কুলের পড়ুয়ারা দলগতভাবে প্রথম স্থান পেয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন