South Dinajpur

তৃণমূল সমর্থক ভাইয়ের বিরুদ্ধে বিজেপি কর্মী দাদাকে খুন করার অভিযোগ

নিখিলের পরিবার ও প্রতিবেশীদের অভিযোগ, বিবাদের সূত্রপাত জমি নিয়ে হলেও খুন হতে হল রাজনৈতিক কারণেই।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বালুরঘাট শেষ আপডেট: ১৮ ডিসেম্বর ২০২০ ১৮:৪০
Share:

নিজস্ব চিত্র।

দক্ষিণ দিনাজপুরের তপনে বিজেপির এক মণ্ডল সহসভাপতিকে কুপিয়ে খুনের অভিযোগ উঠল তাঁরই ভাইয়ের বিরুদ্ধে। যিনি আবার তৃণমূল সমর্থক। দীর্ঘ দিন ধরে জমিজমা নিয়ে ২ ভাইয়ের মধ্যে সমস্যা চলছিল। অভিযোগ, সেই বিবাদে যোগ হয় রাজনৈতিক উস্কানি। তার জেরেই এই খুন বলে মৃতের পরিবার এবং বিজেপির তরফে অভিযোগ তোলা হয়েছে। যদিও এই ঘটনায় রাজনৈতিক যোগের যাবতীয় অভিযোগ অস্বীকার করেছে স্থানীয় তৃণমূল নেতৃত্ব।

Advertisement

মৃতের পরিবারের তরফে অভিযোগ, বৃহস্পতিবার সন্ধ্যায় বাজার থেকে ফিরছিলেন নিখিল দাস (৪০)। পথে তাঁর ভাই রাম দাস কুড়ুল দিয়ে নিখিলের মাথায় আঘাত করেন। খবর পেয়ে তাঁর পরিবার ও প্রতিবেশীরা তাঁকে উদ্ধার করে বালুরঘাট জেলা হাসপাতালে ভর্তি করেন। শুক্রবার ভোর ৪টে নাগাদ নিখিলের মৃত্যু হয়। তপন থানায় অভিযোগ দায়ের হয়েছে। বালুরঘাট মর্গে দেহ ময়নাতদন্ত হয়েছে।

নিখিলের পরিবার ও প্রতিবেশীদের অভিযোগ, বিবাদের সূত্রপাত জমি নিয়ে হলেও খুন হতে হল রাজনৈতিক কারণেই। জেলা বিজেপি সম্পাদক বাপি সরকারের দাবি, নিখিল ওই এলাকায় যথেষ্ট জনপ্রিয় ছিলেন। তাই রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করতেই খুন করা হল তাঁকে। দোষীদের কঠোর শাস্তির দাবি করেছেন তিনি।

Advertisement

তৃণমূলের জেলা কো-অর্ডিনেটর সুভাষ চাকী সব অভিযোগ উড়িয়ে দিয়ে পাল্টা দাবি করেন, এখন গোটা রাজ্যে যেখানে যাঁরই মৃত্যু হচ্ছে তাতে বিজেপি রাজনৈতিক রং লাগানোর চেষ্টা করছে। এখানে ভাইয়ের হাতে দাদা খুনের যে অভিযোগ উঠেছে, তা সম্পূর্ণ পারিবারিক বিষয়। দীর্ঘদিন ধরেই ওঁদের জমি নিয়ে বিবাদ চলছিল। এই গোটা ঘটনায় তৃণমূল কোনও ভাবেই জড়িত নয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন