corona

Corona: করোনায় আক্রান্ত ৬ মাসের শিশু, রায়গঞ্জ মেডিক্যাল কলেজে চলছে চিকিৎসা

ওই শিশুটির শারীরিক অবস্থা এখন স্থিতিশীল। তাকে নজরদারিতে রাখা হয়েছে বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

রায়গঞ্জ শেষ আপডেট: ০৪ নভেম্বর ২০২১ ১৭:৩৮
Share:

করোনায় আক্রান্ত ছ’মাসের শিশু। —নিজস্ব চিত্র।

এ বার করোনায় আক্রান্ত হল মাস ছয়েকের একটি শিশু। রায়গঞ্জ মেডিক্যাল কলেজ হাসপাতালের কোভিড ওয়ার্ডে চিকিৎসাধীন ওই শিশুটির শারীরিক অবস্থা এখন স্থিতিশীল। তাকে নজরদারিতে রাখা হয়েছে বলে জানিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ।
হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, গত কয়েক দিন ধরে জ্বর এবং সর্দির মতো উপসর্গ ছিল শিশুটির। তার পরিবার তাকে হাসপাতালে ভর্তি করেন। চিকিৎসকদের সন্দেহ হওয়ায় তাঁরা শিশুটির র‍্যাপিড টেস্ট করেন। তাতে জানা যায়, ওই শিশুটি করোনা আক্রান্ত। নিশ্চিত হতে আরটিপিসিআর পরীক্ষাও করানো হয় তার। বৃহস্পতিবার সকালে শিশুটির কোভিড রিপোর্ট পজিটিভ আসে। তখনই তাকে শিশুবিভাগ থেকে কোভিড ওয়ার্ডে স্থানান্তরিত করা হয়।

Advertisement

বর্তমানে হাসপাতালের কোভিড ওয়ার্ডে শিশুটির চিকিৎসা চলছে। হাসপাতালের সহকারী সুপার সৌমাশিস রাউত বলেন, ‘‘শিশুটির উপযুক্ত চিকিৎসা হচ্ছে। আশা করছি ভয়ের কিছু নেই। সে কী ভাবে করোনা আক্রান্ত হল তা খতিয়ে দেখা হচ্ছে। শিশুটির বাবা এবং মায়ের করোনা হয়েছে কি না তা পরীক্ষা করব আমরা। পাশাপাশি ওই শিশুটি যে ওয়ার্ডে ছিল সেখানকার আশপাশে থাকা শিশুদেরও করোনা পরীক্ষা করা হবে।’’ কোভিড আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ার কথাও মেনে নিয়েছেন সৌমাশিস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন