dead body

Dhupguri: মৃত শিশুর দেহ নিয়ে ঘোরাঘুরির পর কবরের চেষ্টা, দম্পতিকে ঘিরে প্রশ্ন ধূপগুড়িতে

বৃহস্পতিবার ধূপগুড়ির জলঢাকা এলাকায় মৃত শিশু কোলে ওই দম্পতিকে ঘিরে রহস্য দানা বেঁধেছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ধূপগুড়ি শেষ আপডেট: ০৫ অগস্ট ২০২১ ২৩:২৭
Share:

জলঢাকা নদীর পাড়ে মৃত শিশু-সহ দম্পতি। —নিজস্ব চিত্র।

কাঁথায় জড়ানো এক মৃত সদ্যোজাতের দেহ। তাকে কোলে নিয়ে উদ্দেশ্যহীন ভাবে এলাকায় ঘুরে বেড়াচ্ছে এক দম্পতি। অনেকক্ষণ ঘোরাঘুরির পর নদীর চরে শিশুটির দেহ কবর দেওয়ারও চেষ্টা করেন তাঁরা। অভিযোগ, সে দৃশ্য মোবাইল ক্যামেরাবন্দি করতে গেলে এলাকার লোকজনকে হুমকিও দেয় ওই দম্পতি।

বৃহস্পতিবার ধূপগুড়ির জলঢাকা এলাকায় মৃত শিশু কোলে ওই দম্পতিকে ঘিরে রহস্য দানা বেঁধেছে। সেই সঙ্গে নানা প্রশ্নও উঠছে এলাকাবাসীর মনে। কী ভাবে মৃত্যু হল ওই শিশুর? শিশুটিকে কি খুন করা হয়েছে? ওই দম্পতিই কি শিশুটির মা-বাবা না তাকে চুরি করে দেহ লোপাটের চেষ্টা করছে? গোটা ঘটনায় ধোঁয়াশা স্পষ্ট করে এ নিয়ে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসনের হস্তক্ষেপ দাবি করেছেন এলাকাবাসীরা।

স্থানীয় সূত্রে খবর, বৃহস্পতিবার দুপুরে জলঢাকা সেতু সংলগ্ন বাজার এলাকায় মৃত শিশু কোলে ওই দম্পতিকে গ্রামে ঘোরাঘুরি করতে দেখা যায়। এলাকার বিভিন্ন দোকানেও যান ওই মহিলা ও পুরুষটি। অভিযোগ, এক সময় লোকচক্ষুর নজর এড়িয়ে জলঢাকা নদীর পাড়ে গর্ত খুঁড়ে ওই শিশুটিকে কবর দেওয়ার চেষ্টা করে দম্পতি। অনেকে তা ক্যামেরাবন্দি করেন। সে দৃশ্য দেখে ক্ষোভে ফেটে পড়েন এলাকাবাসীদের একাংশ। এর পরেই স্থানীয়দের মধ্যে সন্দেহ দানা বাঁধে। এর পর এলাকার লোকজন ঘিরে ধরেন ওই দম্পতিকে। জিজ্ঞাসাবাদ শুরু করলে পরিচয় জানাতে অস্বীকার করে দম্পতি। এমনকি সংবাদমাধ্যমের কর্মীরা ছবি ক্যামেরাবন্দি করতে গেলে তাঁদেরকে হুমকি দেয় বলে অভিযোগ। এর পর তড়িঘড়ি মৃত শিশুটিকে সঙ্গে নিয়ে এলাকা ছেড়ে অন্যত্র গা-ঢাকা দেয় ওই দম্পতি।

Advertisement

তবে গোটা ঘটনা ঘিরে রহস্য থেকে গিয়েছে। এলাকা বাসিন্দা স্থানীয় শিক্ষক গুণময় বন্দ্যোপাধ্যায় বলেন, “ওই দম্পতি এলাকার বাসিন্দা নয়। ওই মৃত শিশুটি কী ভাবে দম্পতির কাছে এল? ওকে পাচার করা হয়েছে, নাকি খুন করা হয়েছে না তার স্বাভাবিক মৃত্যু হয়েছে, তা-ও স্পষ্ট নয়। যদি ধরে নিই ওই দু’জন স্বামী-স্ত্রী, তা হলেও এটা বেশ রহস্যের। পুলিশের এ ব্যাপারে পদক্ষেপ করা উচিত।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন