Death

মালদহে কিশোর মৃত্যুর তদন্তে পুলিশের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ পরিবারের

দ্বিজেনের দাবি, ‘‘আত্মহত্যার প্ররোচনা নয়, অভিযুক্তেরা বাড়িতে ঢুকে ছেলেকে শ্বাসরোধ করে খুন করে থাকতে পারে।’’

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মালদহ শেষ আপডেট: ২৫ নভেম্বর ২০২০ ২১:৪৯
Share:

ইংরেজবাজার থানার সামনে মৃতের দাদা ও বাবা। নিজস্ব চিত্র।

পুলিশের উপর এক প্রকার আস্থা হারিয়ে এ বার মুখ্যমন্ত্রীর দ্বারস্থ হতে চাইছে ফুলবাড়ির এক পরিবার। গত ১৬ অক্টোবর ওই এলাকায় এক ছাত্রের অস্বাভাবিক মৃত্যু হয়। ঘটনায় জড়িত থাকার অভিযোগে ৪ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের হয় ইংরেজবাজার থানায়। কিন্তু বার বার আবেদন করেও পুলিশ কোনও পদক্ষেপ করছে না বলে অভিযোগ। তাই এ বার মুখ্যমন্ত্রীর দ্বারস্থ হওয়ার কথা ভাবছে মৃতের পরিবার।

Advertisement

ফুলবাড়ি সারদাপল্লির বাসিন্দা ওই পড়ুয়ার নাম শুভময় মণ্ডল (১৯)। মৃত ছাত্রের বাবা দ্বিজেন মণ্ডলের দাবি, জমি সংক্রান্ত বিষয় নিয়ে তাঁদের সঙ্গে গোলমাল চলছিল বিজয় গোস্বামী নামে এক ব্যক্তির। তার জেরে বিজয়, রজতবরণ অধিকারী, রাজশ্রী বিপ্লব চক্রবর্তী এবং বিশ্বজিৎ গুপ্ত নামে ৪ জন শুভময়কে ভয় দেখাত। রাস্তায় বেরলে মানসিক নির্যাতন করত। দিনে দিনে মানসিক ভাবে ভেঙে পড়েছিল সে। পরে ঘর থেকে তার ঝুলন্ত দেহ উদ্ধার হয়। দ্বিজেনের দাবি, ‘‘আত্মহত্যার প্ররোচনা নয়, অভিযুক্তেরা বাড়িতে ঢুকে ছেলেকে শ্বাসরোধ করে খুন করে থাকতে পারে।’’

ইংরেজবাজার থানায় অভিযোগ দায়ের হলেও পুলিশ বিষয়টি ধামাচাপা দেওয়ার চেষ্টা করছে বলে অভিযোগ। অভিযুক্তরা মামলা তুলে নেওয়ার জন্য প্রাণনাশের হুমকিও দিচ্ছে বলে দাবি দ্বিজেনের।

Advertisement

ইংরেজবাজার থানার আইসি মদনমোহন রায় বিষয়টি নিয়ে কোনও মন্তব্য করেননি। মালদহের পুলিশ সুপার অলোক রাজোরিয়া জানিয়েছেন, এ ঘটনার বিষয়ে তাঁর কিছু জানা নেই। অভিযোগ পেলে পূর্ণাঙ্গভাবে তদন্ত হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন