Deer

Deer Horn: বিহারের যুবকের কাছে মিলল হরিণের শিং, এসএসবি ও বনকর্মীদের অভিযান খড়িবাড়িতে

এসএসবি এবং বন দফতর যৌথ ভাবে অভিযান চালায় খড়িবাড়িতে। সন্তোষ রায় নামে এক ব্যাক্তিকে প্রাথমিক ভাবে আটক করা হয়। তাঁর কাছে ছিল শিং।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শিলিগুড়ি শেষ আপডেট: ০৭ জুলাই ২০২২ ১৬:০৮
Share:

উদ্ধার হওয়া সেই শিং। — নিজস্ব চিত্র।

সীমা সুরক্ষা বল (এসএসবি ) এবং বন দফতরের যৌথ অভিযানে উদ্ধার হল হরিণের শিং। বৃহস্পতিবার এই ঘটনা ঘটেছে শিলিগুড়ির খড়িবাড়ি এলাকায়। পুলিশ এক যুবককে গ্রেফতার করেছে।

Advertisement

গোপন সূত্রে খবর পেয়ে এসএসবি এবং বন দফতর যৌথ ভাবে অভিযান চালায় খড়িবাড়ি এলাকায়। সেখান থেকে সন্তোষ রায় নামে এক ব্যাক্তিকে প্রাথমিক ভাবে আটক করা হয়। তল্লাশি চালিয়ে ধৃতের কাছে পাওয়া যায় হরিণের শিং। তদন্তকারীদের দাবি, জিজ্ঞাসাবাদে সন্তোষ স্বীকার করেছে, তিনি বিহারের বাসিন্দা। মালবাজার থেকে ওই হরিণের শিং তিনি বিহারে নিয়ে যাচ্ছিলেন পাচারের উদ্দেশ্যে। এর পর সন্তোষকে গ্রেফতার করেন তদন্তকারীরা।

তদন্তকারীদের সূত্রে জানা গিয়েছে, ওই শিংটি স্পটেড হরিণের। তার ওজন ৭০২ গ্রাম। ধৃতকে আপাতত পুলিশ হেফাজতে রাখা হয়েছে। এই চক্রের পিছনে আর কারা রয়েছে তা জানতে ধৃতকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন