শঙ্খচূড় ধরতে গিয়ে বিপত্তি, বড়সড় বিপদ থেকে রেহাই সর্পপ্রেমীর

মঙ্গলবার রামসাই এলাকায় একটি শঙ্খচূড় সাপ দেখতে পান স্থানীয় বাসিন্দারা। তাঁরা খবর দেন স্থানীয় পরিবেশপ্রেমী নন্দু রায়কে।

নিজস্ব সংবাদদাতা
ময়নাগুড়ি শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০২১ ২০:২৯
Share:
Advertisement

শঙ্খচূড় ধরতে গিয়ে বড়সড় বিপদের হাত থেকে রেহাই পেলেন সর্পপ্রেমী। ময়নাগুড়ি ব্লকের রামসাই এলাকার ঘটনা। তবে শঙ্খচূড় সাপটিকে শেষ পর্যন্ত খাঁচাবন্দি করা গিয়েছে। সেটিকে পরে জঙ্গলে ছেড়ে দেওয়া হয়।

মঙ্গলবার রামসাই এলাকায় একটি শঙ্খচূড় সাপ দেখতে পান স্থানীয় বাসিন্দারা। তাঁরা খবর দেন স্থানীয় পরিবেশপ্রেমী নন্দু রায়কে। ঘটনাস্থলে এসে সাপ উদ্ধারে আসরে নেমে পড়েন তিনি। ঘণ্টাখানেকের চেষ্টায় তিনি সাপটি ধরেও ফেলেন। কিন্তু সেটিকে ব্যাগে ভরার সময় বিপত্তি ঘটে। সাপটি ছোবল বসিয়ে দেয় ব্যাগে। অল্পের জন্য বেঁচে যান নন্দু। সাপটিকে ধরার সময় সেখানে জড়ো হওয়া মানুষ সাপটিকে খেপিয়ে তোলে বলে অনেকের অভিযোগ।

Advertisement

নন্দু যদিও বলেন, ‘‘সাপটিকে কেউ খেপিয়ে দেননি। তবে এটা ঠিক, সাপটি ব্যাগ কামড়ে ধরেছিল। সাপ ধরার সময় পায়ে জুতো এবং হাতে গ্লাভস থাকা দরকার। তবে অনেক সময় এই সাবধানতা অবলম্বন করা সম্ভব হয় না।’’ সাপটিকে গরুমারা জাতীয় উদ্যানে ছেড়ে দেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
সর্বশেষ ভিডিয়ো
Advertisement