Suicide

Suicide: মালদহে আত্মঘাতী ছাত্রী! উচ্চ মাধ্যমিকে ব্যর্থ হয়ে পাশের দাবিতে করেন আন্দোলন

শম্পা নামে ওই ছাত্রী হবিবপুরের আরএন রায় গার্লস স্কুল থেকে উচ্চ মাধ্যমিক পরীক্ষা দিয়েছিলেন। অকৃতকার্যদের তালিকায় ছিলেন শম্পা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মালদহ শেষ আপডেট: ১৮ জুন ২০২২ ১৫:২৭
Share:

শম্পা হালদার। — নিজস্ব চিত্র।

উচ্চ মাধ্যমিকে ইংরেজিতে পাশ করেননি। ফল প্রকাশের পর পাশ করানোর দাবিতে মালদহ শিক্ষা দফতরে আন্দোলনও করেছিলেন। এর পর শনিবার গলায় ফাঁস দেওয়া অবস্থায় উদ্ধার হল সেই ছাত্রীর দেহ। ঘটনাটি ঘটেছে মালদার হবিবপুর থানার ডুবাপাড়া এলাকায় ঘটনা। পুলিশ শম্পা হালদার (১৭) নামে ওই ছাত্রীর মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তে পাঠিয়েছে। প্রাথমিত তদন্তে অনুমান, আত্মহত্যা করেছেন ওই ছাত্রী।

Advertisement

শম্পা নামে ওই ছাত্রী হবিবপুরের আরএন রায় গার্লস স্কুল থেকে এ বছর উচ্চ মাধ্যমিক পরীক্ষা দিয়েছিলেন। এ বছর ওই স্কুল থেকে মোট ১৮০ জন পরীক্ষার্থী ছিলেন। তার মধ্যে ৮০ জন পাশ করেন। বাকিরা অকৃতকার্য হন। এর পর পাশ করানোর দাবিতে মালদহের বুলবুলচণ্ডী এলাকায় রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখান অকৃতকার্য হওয়া পড়ুয়ারা। সম্প্রতি জেলা শিক্ষা দফতর ঘেরাও করে বিক্ষোভও দেখান তাঁরা। সেই বিক্ষোভে ছিলেন শম্পা।

শম্পার বাবা কুশি হালদার জানিয়েছেন, পরীক্ষায় অকৃতকার্য হওয়ায় পরিবারের সদস্যদের অলক্ষ্যে মেয়ে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। জেলার অতিরিক্ত সুপার শাহ অমিত কুমার বলেন, ‘‘প্রাথমিক তদন্তে অনুমান করা হচ্ছে, পরীক্ষায় উত্তীর্ণ না হওয়ার কারণেই ওই ছাত্রী আত্মহত্যা করেছে। ঘটনার তদন্ত শুরু হয়েছে।’’

Advertisement

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন