Snake

ঘরের ভিতর থেকে উদ্ধার প্রায় ১৩ ফুটের কিং কোবরা

দেখা যায় সেটি প্রায় ১৩ ফুট লম্বা। উদ্ধার করে সাপটিকে খুনিয়া রেঞ্জের বন কর্মীরা বিকেলেই গরুমারা জঙ্গলে ছেড়ে দেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

জলপাইগুড়ি শেষ আপডেট: ০৯ ডিসেম্বর ২০২০ ০০:৫৬
Share:

নাগরাকাটায় এক ঘরের ভিতর থেকে উদ্ধার ১৩ ফুটের কিং কোবরা। নিজস্ব চিত্র।

জলপাইগুড়ির লোকালয় থেকে ফের উদ্ধার হল একটি কিং কোবরা। মঙ্গলবার দুপুরে নাগরাকাটার টন্ডু চা বাগানের টানাটানি সেতুর কাছে একটি বাড়ি থেকে উদ্ধার হয় কিং কোবরাটি।

Advertisement

প্রথমে ওই বাড়িতে ঢুকে পড়ে সাপটি। দেখতে পেয়ে সবাই আতঙ্কে ছুটে বাড়ির বাইরে বেরিয়ে আসেন। আতঙ্ক ছড়িয়ে পড়ে গোটা এলাকায়। এলাকায় এত বড় একটি সাপ বেরনোর খবর যায় খুনিয়া রেঞ্জ অফিসে। বন কর্মীরা এলাকার এক সর্পপ্রেমী নঈম বাবুনকে সঙ্গে করে সেখানে পৌঁছন।

বন কর্মী এবং নঈম প্রায় আধ ঘণ্টার চেষ্টায় সাপটিকে বের করে আনেন। দেখা যায় সেটি প্রায় ১৩ ফুট লম্বা। উদ্ধার করে সাপটিকে খুনিয়া রেঞ্জের বন কর্মীরা বিকেলেই গরুমারা জঙ্গলে ছেড়ে দেন।

Advertisement

স্থানীয় বাসিন্দা ধীরাজ ওরাও জানান, বাড়ির উঠোনে খেলছিল তাঁর ছোট মেয়ে। সেই সময় একটি সাপকে ঘরের ভিতরে ঢুকতে দেখে। সঙ্গে সঙ্গে তার মেয়ে তাঁকে জানায়। তাঁরা সাপটিকে ঘরে ঢুকতে দেখেই দৌড়ে বাইরে আসেন। তার পর বন দফতরে খবর দেওয়া হয়।

১৩ ফুটের এই সাপটি ছাড়াও সম্প্রতি আরও একটি কিং কোবরা উদ্ধার হয়েছে ডুয়ার্সের জঙ্গল থেকে। বারবার এভাবে কিং কোবরা উদ্ধারের ঘটনায় আতঙ্ক বাড়ছে এলাকায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন