TMC

নির্বাচনী কমিটিতে ঠাঁই হয়নি! দলীয় পদ থেকে ইস্তফা শাসকদলের ‘চাকরি যাওয়া’ নেতার

বৃহস্পতিবার সাংবাদিক বৈঠক করেন ধনীরাম। তাঁর অভিযোগ, বুধবার মাথাভাঙা ২ ব্লকে ১০টি অঞ্চলের নির্বাচনী কমিটি ঘোষণা হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কোচবিহার শেষ আপডেট: ৩০ মার্চ ২০২৩ ২৩:১৮
Share:

প্রতীকী ছবি।

নির্বাচনী কমিটিতে জায়গা না পাওয়ার কারণ দেখিয়ে দলীয় পদ থেকে ইস্তফা দিলেন কোচবিহারে শাসকদলের এক নেতা। বৃহস্পতিবার দলীয় নেতৃত্বের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়ে পদত্যাগের কথা ঘোষণা করেন মাথাভাঙা ২ ব্লক যুব তৃণমূলের সভাপতি ধনীরাম বর্মণ। ধনীরাম প্রকাশ্যে যা অভিযোগ করেছেন, তা অবশ্য জেলা নেতৃত্ব অস্বীকার করেছেন। বক্তব্য, ওই নেতার থেকে আগেই পদত্যাগপত্র চাওয়া হয়েছিল।

Advertisement

বৃহস্পতিবার সাংবাদিক বৈঠক করেন ধনীরাম। তাঁর অভিযোগ, বুধবার মাথাভাঙা ২ ব্লকে ১০টি অঞ্চলের নির্বাচনী কমিটি ঘোষণা হয়েছে। সেই সংক্রান্ত মিটিংয়ে তাঁকে ডাকা হয়নি। তাঁকে অন্ধকারে রেখে ওই কমিটি তৈরি করা হয়েছে। বড়শৌলমারি অঞ্চলের যে সব নেতাকে ওই কমিটিতে রাখা হয়েছে, তাঁরা প্রত্যেকেই ‘দুর্নীতিগ্রস্ত’ বলেও দাবি করে ব্লকের যুব সভাপতির পদ থেকে ইস্তফা দেওয়ার কথা ঘোষণা করেন ধনীরাম।

এ ব্যাপারে কোচবিহার জেলা তৃণমূলের সভাপতি অভিজিৎ দে ভৌমিকের দাবি, ‘নিয়োগ-দুর্নীতি’কাণ্ডে গ্রুপ সি-র পদ থেকে যে দিন ধনীরামের চাকরি গিয়েছিল, সেই দিনই তাঁর থেকে পদত্যাগপত্র চেয়ে নেওয়া হয়। ধনীরাম পদত্যাগপত্র জমাও দেন। জেলা সভাপতি বলেন, ‘‘যুব সংগঠনের যে হেতু বিষয়, তাই যুব সভাপতিই সিদ্ধান্ত নেবেন। মাথাভাঙা ২ ব্লকের নেতাদের নিয়ে বৈঠক করে আলোচনার পরই কমিটি গঠন করা হয়েছে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন