Farmer

ধূপগুড়িতে শাসক দলের প্রধানের বিরুদ্ধে কৃষককে মারধরের অভিযোগ

স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, বেশ কিছুদিন আগে উত্তর গোসাইরহাট এলাকার বাসিন্দা সহদেব রায়ের ঘরের পাশেই একটি ডারিয়া ঘর তোলেন দীপক রায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

জলপাইগুড়ি শেষ আপডেট: ০৭ ডিসেম্বর ২০২০ ০১:২৯
Share:

নিজস্ব ছবি।

গ্রাম পঞ্চায়েতের তৃণমূল প্রধানের বিরুদ্ধে এক কৃষককে মারধরের অভিযোগ উঠল। জলপাইগুড়ি জেলার ধূপগুড়িতে ওই ঘটনায় তৃণমূলের প্রধানের বিরুদ্ধে অভিযোগ জানাতে গেলে পুলিশি দুর্ব্যবহারেরও দাবি করেছে ওই কৃষকের পরিবার।

Advertisement

স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, বেশ কিছুদিন আগে উত্তর গোসাইরহাট এলাকার বাসিন্দা সহদেব রায়ের ঘরের পাশেই একটি ডারিয়া ঘর তোলেন দীপক রায়। সহদেবের দাবি, সে সময় দীপক কথা দিয়েছিলেন যে প্রয়োজনে ডারিয়া ঘরের টিন খুলে দেওয়া যাবে। তবে রবিবার সকালে নিজের ঘর পাকা করার জন্য সহদেব ডারিয়া ঘরের টিন খুলতে গেলেই ঝামেলা শুরু হয়। সহদেব রায়ের স্ত্রী পিকু রায় বলেন, “ঘরের টিন খোলামাত্র দীপক রায়, তাঁর স্ত্রী তথা ওই এলাকার প্রধান স্বপ্না রায়-সহ পরিবারের সদস্যরা স্বামীর ওপর ঝাঁপিয়ে পড়েন। স্বামীকে বাঁশ দিয়ে মারধর করা হয়। বাঁচাতে গেলে আমাকেও মারধর করে। আমার গলার সোনার চেন টেনে ছিঁড়ে নিয়ে নেয়।”

মারধর ও সোনার চেন ছিনিয়ে নেওয়ার অভিযোগে ধূপগুড়ি থানায় প্রধান-সহ চার জনের বিরুদ্ধে পুলিশের কাছে নালিশ জানিয়েছে সহদেবের পরিবার। সহদেব রায় বলেন, “কাঠ-বাঁশ দিয়ে আমাকে মারধর করা হয়। বাঁচাতে গেলে স্ত্রীকে এমনকি আমার মেয়েকেও মারধর করা হয়েছে। মাথায়-হাতে আঘাত পেয়েছি।”

Advertisement

আরও খবর: ‘ভারত বন্‌ধ’এর দিন ছেড়ে বুধবার রাজ্যে আসছেন বিজেপি সভাপতি নড্ডা

এ নিয়ে থানায় অভিযোগ জানাতে গেলে পুলিশ তাঁদের সঙ্গে দুর্ব্যবহার করে বলেও অভিযোগ করেছে সহদেবের পরিবার। এমনকি, অভিযোগ নিতেও অস্বীকার করে বলে দাবি তাদের। পরে অভিযোগ নেওয়া হলেও তাঁদের রিসিভভ কপি দেওয়া হয়নি বলেও দাবি করা হয়েছে। যদিও এ বিষয়ে পুলিশের প্রতিক্রিয়া যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন