Malda

চাঁচলে সাংসদ তহবিলের টাকায় কেনা অ্যাম্বুল্যান্স পড়ে আমবাগানে, উদাসীন প্রশাসন

মালদহ উত্তর লোকসভা কেন্দ্রের সাংসদ খগেন মুর্মু এই অ্যাম্বুল্যান্সটি ৩৭ লক্ষ টাকা ব্যয় করে ক্রয় করেছিলেন। স্থানীয় একটি ক্লাবের হাতে অ্যাম্বুল্যান্সটি পরিচালনার জন্য তুলে দেওয়া হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

চাঁচল শেষ আপডেট: ০৩ জুন ২০২১ ১৬:২৭
Share:

নিজস্ব চিত্র

সাংসদ তহবিলের টাকায় কেনা অ্যাম্বুল্যান্স পড়ে আছে আমবাগানে। এক বছর ধরে ব্যবহারই করা হয়নি। আর তা নিয়ে ক্ষুব্ধ মালদহের চাঁচল এলাকার বাসিন্দারা। দ্রুত অ্যাম্বুল্যান্স পরিষেবা চালুর দাবি জানিয়েছেন তাঁরা। মালদহ উত্তর লোকসভা কেন্দ্রের সাংসদ খগেন মুর্মু এই অ্যাম্বুল্যান্সটি ৩৭ লক্ষ টাকা ব্যয় করে ক্রয় করেছিলেন। স্থানীয় একটি ক্লাবের হাতে অ্যাম্বুল্যান্সটি পরিচালনার জন্য তুলে দেওয়া হয়। অভিযোগ, ক্লাব কর্তৃপক্ষ আজও চালুই করেনি পরিষেবা।

Advertisement

অ্যাম্বুল্যান্স পরিষেবা চালু না হওয়ায় তাঁর দিক থেকে কোনও ত্রুটি নেই বলে দাবি করেছেন খগেন মুর্মু। তিনি জানান, আইসিইউ অ্যাম্বুল্যান্সের জন্য যে পরিমাণ অর্থ প্রয়োজন, তা তিনি বরাদ্দ করে দিয়েছেন। প্রশাসনিক জটিলতা হলে তাঁর কিছু করার নেই। দ্রুত চালু করার জন্য প্রশাসনকে জানাবেন বলে জানিয়েছেন সংসাদ। যদি এ নিয়ে কটাক্ষ করেছেন চাঁচলের তৃণমূল বিধায়ক নীহাররঞ্জন ঘোষ। বলেন, ‘‘অ্যাম্বুল্যান্স কেনার যে বিল, সেই বিলে গরমিল রয়েছে। এই ভাবেই মানুষকে বোকা বানাচ্ছে বিজেপি।’’

এলাকার বাসিন্দা দীপক চট্টোপাধ্যায় বলেন, ‘‘মানুষের পরিষেবার জন্য অ্যাম্বুল্যান্স কেনা হলেও পরিষেবা দিতে ব্যর্থ।’’ ক্লাবের তরফে জয়ন্তকুমার প্রামাণিক বলেন, ‘‘সাধারণ অ্যাম্বুল্যান্স প্রচুর রয়েছে চাঁচলে। এই অ্যাম্বুল্যান্সটিতে আইসিইউ পরিষেবা না থাকায় তা চালু করা সম্ভব হয়নি। দ্রুত চালু করা হবে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন