প্রতিবাদী বৃদ্ধকে মাথা থেঁতলে হত্যা

এক বৃদ্ধকে বাঁশ দিয়ে পিটিয়ে খুন করার অভিযোগ উঠল প্রতিবেশীর বিরুদ্ধে। অভিযোগ,  নেশাগ্রস্ত অবস্থায় প্রকাশ্য রাস্তায় গালাগালি এবং অশ্লীল আচরণের প্রতিবাদ করাতেই তাঁকে হামলা করা হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা 

পুরাতন মালদহ শেষ আপডেট: ১১ মার্চ ২০১৯ ০৫:১৭
Share:

এক বৃদ্ধকে বাঁশ দিয়ে পিটিয়ে খুন করার অভিযোগ উঠল প্রতিবেশীর বিরুদ্ধে। অভিযোগ, নেশাগ্রস্ত অবস্থায় প্রকাশ্য রাস্তায় গালাগালি এবং অশ্লীল আচরণের প্রতিবাদ করাতেই তাঁকে হামলা করা হয়। শনিবার বিকেলে ঘটনাটি ঘটেছে পুরাতন মালদহ ব্লকের সাহাপুর পঞ্চায়েতের মালোপাড়া গ্রামে। ওই বৃদ্ধকে স্থানীয় বাসিন্দারাই রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে মালদহ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ভর্তি করেন। শনিবার গভীর রাতেই চিকিৎসারত অবস্থায় মৃত্যু হয় ওই বৃদ্ধের। এই ঘটনায় মৃতের ছেলে মনোজ হালদার হামলাকারী শ্যাম হালদারের বিরুদ্ধে মালদহ থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন বলে খবর। ঘটনার পর থেকে পলাতক অভিযুক্ত। বাড়িতে তালা ঝুলছে।

Advertisement

পুলিশ জানিয়েছে, মৃত দুখু হালদার (৭০) মালদহ থানার মালোপাড়ার বাসিন্দা ছিলেন। দেহ উদ্ধার করে ময়না তদন্তে পাঠানো হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, দুখু হালদার ও শ্যাম হালদারের বাড়ি পাশাপাশি। বাসিন্দাদের অভিযোগ, শ্যাম হালদারের বাড়িতে প্রায়ই মদের আসর বসে। সেখানে চলে একাধিক লোকের আনাগোনা। শনিবার দুপুরেও সেই রকম আসর বসেছিল বলে জানান তাঁরা। সূত্রের খবর, বিকেলে দুখুবাবু বাড়িতেই ছিলেন। তাঁর দুই ছেলে, পেশায় আইসক্রিম বিক্রেতা, ভুটু ও মনোজ ছিলেন বাড়ির বাইরে। বড় ছেলের স্ত্রী একটি ঘরে ঘুমোচ্ছিলেন এবং ছোট ছেলের স্ত্রী কয়েকদিন আগে শিলিগুড়ি গিয়েছেন বলে খবর।

Advertisement

অভিযোগ, বিকেল নাগাদ শ্যাম নেশা করে দুখুবাবুর বাড়ির রাস্তার সামনে দাঁড়িয়ে অশালীন আচরণ এবং গালাগালি শুরু করে। তা দেখে দুখুবাবু প্রতিবাদ করেন। কিন্তু শ্যাম কোনও কথাই শোনেননি। ছেলে মনোজ বলেন, ‘‘বাবা প্রতিবাদ করায় শ্যাম আমাদের বাড়িতে ঢুকে বাবাকে একা পেয়ে ইট দিয়ে মাথা থেঁতলে দেয় এবং বাঁশ দিয়ে বেধড়ক মারধর করে। বাবার চিৎকারে বৌদি বেরিয়ে এলে ও প্রতিবেশীরা চলে আসায় শ্যাম পালিয়ে যায়। ঘটনাটি জানতে পেরেই আমরা দু’ভাই বাড়ি আসি। ততক্ষণে স্থানীয়রাই বাবাকে মালদহ মেডিকেল কলেজ ও হাসপাতালে ভর্তি করে। চিকিৎসা চলাকালীন অবস্থায় মধ্যরাতে মৃত্যু হয় বাবার।’’

পুলিশ জানায়, ওই বৃদ্ধের চিৎকার শুনে প্রতিবেশীরাই ছুটে যান। শ্যাম ওই বৃদ্ধকে মেরে রক্তাক্ত করে দিয়েছিল বলে স্থানীয়রা পুলিশকে জানান।

ঘটনার পর বাড়িতে তালা ঝুলিয়ে পালিয়ে যান শ্যাম হালদার। মালদহ থানার আইসি শান্তিনাথ পাঁজা বলেন, ‘‘এক বৃদ্ধকে পিটিয়ে খুনের অভিযোগ দায়ের হয়েছে। তদন্ত শুরু করা হয়েছে। অভিযুক্ত পলাতক। তার খোঁজ চালানো হচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন