Kashmir Terror Attack

ফেরা হল না নববধূর কাছে, কাশ্মীরে জঙ্গি হানায় প্রাণ হারালেন বাংলার জওয়ান সিদ্ধান্ত!

সেনা সূত্রে খবর, শুক্রবার সকালে রাজৌরি সেক্টরের কান্দি জঙ্গলে সন্ত্রাসদমন অভিযান চলে। আশপাশের এলাকায় চলছিল তল্লাশি। সেই সময় সেনা জওয়ানদের লক্ষ্য করে বোমা ছোড়ে জঙ্গিরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

দার্জিলিং শেষ আপডেট: ০৬ মে ২০২৩ ০০:২২
Share:

কাশ্মীরে জঙ্গি হানায় প্রাণ হারালেন দার্জিলিঙের সিদ্ধান্ত ছেত্রী। —নিজস্ব চিত্র।

কাশ্মীরে জঙ্গি হানায় প্রাণ হারালেন আরও এক সেনা জওয়ান। তিনি দার্জিলিঙের বাসিন্দা।

Advertisement

সেনা সূত্রে খবর, শুক্রবার সকালে রাজৌরি সেক্টরের কান্দি জঙ্গলে সন্ত্রাসদমন অভিযান চলে। আশপাশের এলাকায় চলছিল তল্লাশি। সেই সময় সেনা জওয়ানদের লক্ষ্য করে বোমা ছোড়ে জঙ্গিরা। বিস্ফোরণের অভিঘাতে ঘটনাস্থলেই মৃত্যু হয় দু’জনের। পরে আরও তিন জন নিহত হন। তাঁদের মধ্যে ছিলেন দার্জিলিঙের বিজনবাড়ির বাসিন্দা সিদ্ধান্ত ছেত্রী।

সিদ্ধান্তের পরিবার সূত্রে খবর, বিয়ের জন্য মাস দুয়েক আগে বাড়ি এসেছিলেন তিনি। গত ১৪ এপ্রিল আবার কাজে যোগ করেন। ২০১৯ সালে প্যারাকামান্ডোতে যোগ দিয়েছিলেন ডাকাবুকো সিদ্ধান্ত। খুব অল্প সময়ের মধ্যেই সেনা বাহিনীতে নিজের যোগ্যতা প্রমান করে ২০২১ সালে প্যারা এসএফ-এ নিযুক্ত হন ২৫ বছরের ওই যুবক।

Advertisement

এ দিন সন্ধ্যায় বিজনবাড়ির কিজম বস্তিতে সিদ্ধান্তের মৃত্যুর খবর আসতেই কান্নায় ভেঙে পড়ে পরিবার। শোকস্তব্ধ এলাকা।

সিদ্ধান্তের মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শনিবার টুইটারে মুখ্যমন্ত্রী লেখেন, দেশের জন্য সিদ্ধান্তের এই বলিদান কেউ ভুলবে না।

সেনার তরফে একটি বিবৃতিতে নিহতদের প্রতি শ্রদ্ধা জানানো হয়। পাশাপাশি আহত সেনা আধিকারিকরা উধমপুরের কমান্ড হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন বলে জানানো হয়েছে। সেনার তরফে এ-ও বলা হয়েছে, নতুন করে ওই এলাকায় অভিযান চালাবে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন