WB Municipal Election

WB municipal election 2022: অরূপ পাহাড়ে জোটের সম্ভাবনা না ওড়ালেও আগাম কিছু জানাতে নারাজ রোশন

নির্ধারিত সময়সূচী অনুযায়ী, বিমানে করে সন্ধ্যে বেলা বাগডোগরা বিমানবন্দরে নেমে বিহারি কল্যান মঞ্চের একটি অনুষ্ঠানে যোগদান করেন অরূপ এবং রাজ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

দার্জিলিং শেষ আপডেট: ০৭ ফেব্রুয়ারি ২০২২ ০২:২২
Share:

আসন্ন পুরসভা নির্বাচনের জন্য গোষ্ঠী প্রচারে নেমেছেন অরূপ বিশ্বাস। নিজস্ব চিত্র।

শিলিগুড়ি-সহ চার পুরসভার আসন্ন নির্বাচনের জন্য গোষ্ঠী প্রচারে এসে দার্জিলিঙের নির্বাচনে জোট হচ্ছে তা নিয়ে আগামীকাল বৈঠক আছে বলে জানালেন মন্ত্রী অরূপ বিশ্বাস । জোট হচ্ছে কি না প্রশ্নের উত্তরে, জোট হবে বলেই সম্মতি জানান তিনি। তবে এই বিষয়ে উল্টো সুর শোনা গেল গোর্খা জনমুক্তি মোর্চার সাধারণ সম্পাদক রোশন গিরির গলায়। তিনি বলেন, ‘‘জোট হবে কি হবে না তা পরে জানিয়ে দেওয়া হবে। দার্জিলিঙে সব আসনেই গোর্খা জনমুক্তি মোর্চার প্রার্থী থাকবে।’’

Advertisement

তাই দার্জিলিঙের নির্বাচনে জোট হচ্ছে কি না তা নিয়ে ইতিমধ্যেই তুঙ্গে রাজনৈতিক মহলের জল্পনা।

আসন্ন পুরসভা নির্বাচনের জন্য গোষ্ঠী প্রচারে নেমেছেন অরূপ এবং ব্যারাকপুরের বিধায়ক রাজ চক্রবর্তী। রবিবার শিলিগুড়ি-সহ চার পুরসভার প্রচারের শেষ দিন ছিল। বিভিন্ন রাজনৈতিক দলের কর্মসূচি থাকলেও লতা মঙ্গেশকরের প্রয়ানে অনেক রাজনৈতিক সেলিব্রেটির প্রচারই বাতিল হয়। তবে পূর্ব নির্ধারিত সময়সূচী অনুযায়ী, বিমানে করে সন্ধ্যে বেলা বাগডোগরা বিমানবন্দরে নেমে বিহারি কল্যান মঞ্চের একটি অনুষ্ঠানে যোগদান করেন অরূপ এবং রাজ। লতা-র প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে শুরু হয় কমিউনিটি প্রচার কর্মসূচি।

Advertisement

এই দিন সাংবাদিকদের মুখোমুখি হয়ে অরূপ বিশ্বাস জানান, ‘‘শিলিগুড়ি পুরসভা কখনও বাম, আবার কখনও কংগ্রেস আবার কখনও ত্রিশঙ্কু হয়েছে। তবে উন্নয়নের হাত ধরে চলতে হলে মমতা ব্যানার্জির হাত শক্ত করতে হবে। আসন্ন পুরসভায় সেটাই লক্ষ। সেই কারনেই বিভিন্ন গোষ্ঠীর সঙ্গে আলোচনা।’’ তবে এই দিন বামেদের কটাক্ষ করতেও ছাড়েননি অরূপ। তিনি বলেন, ‘‘বামেদের শক্তঘাটি চিন ছাড়া আমার আর কিছু জানা নেই। বিজেপির সঙ্গে হাত মিলিয়ে নিজেরাই নিজেদের শেষ করেছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন