HS Examination 2023

হারিয়ে গিয়েছিল উচ্চ মাধ্যমিকের রাষ্ট্রবিজ্ঞানের উত্তরপত্রের ব্যাগ! অবশেষে মিলল কোচবিহারে

পুলিশ সূত্রে জানা গিয়েছে, গত শুক্রবার রাতে বাড়ি ফেরার পথে রাস্তায় একটি ব্যাগ পড়ে থাকতে দেখেন মাথাভাঙা-২ ব্লকের উনিশ বিশা গ্রামের বাসিন্দা শ্যামল বর্মণ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মাথাভাঙা শেষ আপডেট: ০১ এপ্রিল ২০২৩ ২১:০১
Share:

উচ্চ মাধ্যমিকের রাষ্ট্রবিজ্ঞানের উত্তরপত্র-সহ হারিয়ে যাওয়া সেই ব্যাগ অবশেষে উদ্ধার হল কোচবিহারে। নিজস্ব চিত্র।

হারিয়েছিল আলিপুরদুয়ারে। থানায় নিখোঁজ ডায়েরিও হয়েছিল। উচ্চ মাধ্যমিকের রাষ্ট্রবিজ্ঞানের উত্তরপত্র-সহ হারিয়ে যাওয়া সেই ব্যাগ অবশেষে উদ্ধার হল কোচবিহারে। পুলিশ জানিয়েছে, উত্তরপত্রের ব্যাগ যে শিক্ষকের দায়িত্বে ছিল, তাঁর কাছেই পৌঁছে দেওয়া হয়েছে।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, গত শুক্রবার রাতে বাড়ি ফেরার পথে রাস্তায় একটি ব্যাগ পড়ে থাকতে দেখেন মাথাভাঙা-২ ব্লকের উনিশ বিশা গ্রামের বাসিন্দা শ্যামল বর্মণ। ব্যাগটি বাড়িতে নিয়ে এসে তিনি দেখেন, ওর মধ্যে উচ্চ মাধ্যমিকের উত্তরপত্র রয়েছে। আর কালবিলম্ব না করে শ্যামল পাড়ার এক পরিচিত পার্শ্বশিক্ষক দুলাল বর্মণের হাতে সেটি তুলে দেন। দুলাল দেখেই বুঝতে পারেন, ব্যাগভর্তি চলতি বছরের উচ্চ মাধ্যমিকের রাষ্ট্রবিজ্ঞানের খাতা। এর পরেই তিনি তাঁর স্কুলের প্রধান শিক্ষকের সঙ্গে যোগাযোগ করেন। তার পর স্কুল থেকেই পর্ষদে যোগাযোগ করা হয়। দুলাল বলেন, ‘‘প্রধান শিক্ষকই পুলিশের সহযোগিতায় পর্ষদের হাতে খাতাগুলো তুলে দেন। মোট পাঁচটি প্যাকেটের মধ্যে রাষ্ট্রবিজ্ঞানের অন্তত ২২৮টি উত্তরপত্র ছিল। যে শিক্ষকের দায়িত্বে খাতাগুলো ছিল, তাঁর আরও সতর্ক থাকা উচিত ছিল। এই ধরনের অবহেলার কারণে ছাত্রছাত্রীদের ভবিষ্যৎ নষ্ট হতে পারে।’’

মাথাভাঙার অতিরিক্ত পুলিশ সুপার অমিত বর্মা জানান, খাতাগুলি আলিপুরদুয়ারের পলাশবাড়ি এলাকায় হারিয়েছিল। যে শিক্ষকের কাছ থেকে খাতাগুলি হারিয়েছিল, সেই শিক্ষক আলিপুরদুয়ারের সোনাপুর পুলিশ ফাঁড়িতে নিখোঁজ ডায়েরিও করেছিলেন। অমিত বলেন, ‘‘খাতাগুলি ইতিমধ্যেই ওই শিক্ষকের হাতে তুলে দেওয়া হয়েছে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন