Cooch Behar

সীমান্তে গরু পাচার! কোচবিহারে বিএসএফের গুলিতে জখম বাংলাদেশি যুবক

শনিবার কোচবিহারের মাথাভাঙা-১ ব্লকের বৈরাগীরহাট গ্রাম পঞ্চায়েতের চোঙ্গারখাতা খাগড়িবাড়ি এলাকায়। বিএসএফ সূত্রে খবর, আহত বাংলাদেশি যুবকের নাম মহম্মদ আলম হোসেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কোচবিহার শেষ আপডেট: ২৮ জানুয়ারি ২০২৩ ২৩:০৫
Share:

জখম বাংলাদেশি যুবক। নিজস্ব চিত্র।

বিএসএফের গুলিতে জখম হলেন এক বাংলাদেশি যুবক। সীমান্ত রক্ষী বাহিনীর অভিযোগ, ওই যুবক সীমান্ত দিয়ে গরু পাচার করছিলেন। শনিবার ঘটনাটি ঘটেছে কোচবিহারের মাথাভাঙা-১ ব্লকের বৈরাগীরহাট গ্রাম পঞ্চায়েতের চোঙ্গারখাতা খাগড়িবাড়ি এলাকায়। বিএসএফ সূত্রে খবর, আহত বাংলাদেশি যুবকের নাম মহম্মদ আলম হোসেন। পালানোর সময় তাঁর পায়ে গুলি লেগেছে। আহত যুবক বর্তমানে কোচবিহার মেডিক্যাল কলেজে চিকিৎসাধীন। আলম স্বীকার করেছেন, গরু কেনাবেচা করতেই তাঁরা মোট ১০ জন এ পারে এসেছিলেন।

Advertisement

বিএসএফ সূত্রে দাবি, বাংলাদেশ থেকে আসা ১০ জনের একটি দল খাগড়িবাড়ি এলাকায় গরু পাচার করতে এসে বিএসএফের উপর আক্রমণ চালায়। বাহিনীও পাল্টা আক্রমণ করে। তাতেই পাচারকারীরা ছত্রভঙ্গ হয়ে পালাতে গেলে ওই দলে থাকা আলম গুলিবিদ্ধ হন। তাঁকে উদ্ধার করে প্রথমে মাথাভাঙা মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে অবস্থার অবনতি হলে তাঁকে ভর্তি করা হয় কোচবিহার মেডিক্যাল কলেজে।

আলম জানান, তিনি বাংলাদেশের লালমনিরহাট জেলার পাটগ্রাম থানার ডাঙাপাড়া এলাকার বাসিন্দা। এই প্রথম তিনি পাচারের কাজে যুক্ত হয়েছেন। আলমের কথায়, ‘‘গতকাল ১০ জন মিলে ১০টা গরু নিয়ে এসেছিলাম। একটা গরু পাচার জন্য পাঁচ হাজার টাকা দেওয়া হয়। টাকার জন্য এসেছিলাম।’’

Advertisement

মাথাভাঙার অতিরিক্ত পুলিশ সুপার অমিত বর্মা জানান, ‘‘শনিবার ভোর ৪টে নাগাদ বিএসএফের গুলিতে একজন বাংলাদেশি পাচারকারী গুলিবিদ্ধ হন। তাঁর পায়ে গুলি লেগেছে। বিএসএফ তাঁকে মাথাভাঙা মহকুমা হাসপাতালে নিয়ে আসে। পরে সেখান থেকে কোচবিহার মেডিক্যাল কলেজে তাঁকে রেফার করা হয়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন