Bimal Gurung

গুরুং আপাতত সমতলে

দলীয় সূত্রের খবর, রবিবার পদাতিক এক্সপ্রেসে গুরুং এনজেপি পৌঁছবেন। ওই দিনই সভা। পাহাড়, তরাই এবং ডুয়ার্স মিলিয়ে কর্মী সমর্থকদের ভিড়, গাড়ির লাইন, পার্কিং, যানজটের কথা ভেবে শহরের বাইরে সভা সরানো হয়েছে বলে বিশাল জানিয়েছেন।

Advertisement

নিজস্ব সংবাদাতা

শিলিগুড়ি শেষ আপডেট: ০৪ ডিসেম্বর ২০২০ ০৪:৪৪
Share:

ফাইল চিত্র।

ভিড়ের কথা ভেবে শহরের বদলে চম্পাসারি লাগোয়া ইন্দিরা গাঁধী ময়দানে সভা করার সিদ্ধান্ত নিলেন বিমল গুরুং। তাঁর দলের সহ-সভাপতি বিশাল ছেত্রী এ দিন জানান, আপাতত শিলিগুড়িতেই থাকবেন গুরুং।

Advertisement

দলীয় সূত্রের খবর, রবিবার পদাতিক এক্সপ্রেসে গুরুং এনজেপি পৌঁছবেন। ওই দিনই সভা। পাহাড়, তরাই এবং ডুয়ার্স মিলিয়ে কর্মী সমর্থকদের ভিড়, গাড়ির লাইন, পার্কিং, যানজটের কথা ভেবে শহরের বাইরে সভা সরানো হয়েছে বলে বিশাল জানিয়েছেন। তিনি বলেছেন, ‘‘আমাদের সভাপতি আপাতত শিলিগুড়িতেই থাকছেন। সেখান থেকে পাহাড়, তরাই এবং ডুয়ার্সে তিনি ঘুরবেন। বিজেপি হারানোই আমাদের প্রধান কাজ।’’

বিশালের অভিযোগ, সভা ভন্ডুলের চক্রান্ত হচ্ছে। বিভিন্ন জায়গা থেকে যে লোকজন আসবে, তাদের মদ খাইয়ে গোলমাল বাধানোর ছক কষা হচ্ছে। তাই কর্মী-সমর্থকদের তিনি কারও প্ররোচনায় পা দিতে মানা করেন। মন্ত্রী গৌতম দেব ও তৃণমূলের স্থানীয় নেতাদের সভার প্রস্তুতিতে সাহায্যের জন্য তাঁরা ধন্যবাদ জানান। বিনয় তামাং, অনীত থাপাদের বিরুদ্ধে তাঁদের অভিযোগ, ২০১৭ সালে ওই দু’জন বিশ্বাসঘাতকতা না করলে আন্দোলন হয়তো ফল দিত। জিটিএ চেয়ারম্যান অনীত থাপা বলেছেন, ‘‘গত তিন বছরেও এরা শোধরায়নি। এখনও দোষারোপ, নেতিবাচক রাজনীতি করলে পাহাড়ের মানুষ প্রতিবাদ করবেন।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন