Alipurduar Court

ধরা দিলেন বাপি-খুনে অভিযুক্ত

আলিপুরদুয়ার এসিজেএম আদালতে আত্মসমর্পণ করার পর তাঁকে ১০ দিনের পুলিশ হেফাজত দেওয়া হয়েছে। 

Advertisement

নিজস্ব সংবাদদাতা

আলিপুরদুয়ার শেষ আপডেট: ২৮ জানুয়ারি ২০২০ ০৩:২০
Share:

প্রতীকী ছবি।

বাপি পণ্ডিত খুনের ঘটনার মূল অভিযুক্ত বিপ্লব বসাক সোমবার আত্মসমর্পণ করলেন। পুলিশ জানিয়েছে, অভিযুক্ত বিপ্লব এ দিন আলিপুরদুয়ার এসিজেএম আদালতে আত্মসমর্পণ করার পর তাঁকে ১০ দিনের পুলিশ হেফাজত দেওয়া হয়েছে।

Advertisement

গত বৃহস্পতিবার রাতে আলিপুরদুয়ারের উত্তর অরবিন্দনগরে একটি জমি বিবাদকে কেন্দ্র করে খুন হন বাপি। অভিযোগের আঙুল ওঠে তাঁরই খুড়তুতো দাদা বিপ্লবের দিকে। বিপ্লবই নিজের লাইসেন্সড পিস্তল থেকে গুলি করে বাপিকে রাগের বশে খুন করেছেন বলে অভিযোগ। ঘটনার রাত থেকেই বিপ্লবের খোঁজ পাচ্ছিল না পুলিশ। চারদিনের মাথায় অভিযুক্ত আত্মসমর্পণ করায় স্বস্তি জেলা পুলিশে।

পুলিশের দাবি, আর বেশিদিন লুকিয়ে থাকা সম্ভব নয় বুঝেই বিপ্লব আত্মসমর্পণ করতে বাধ্য হয়েছেন। আলিপুরদুয়ারের পুলিশ সুপার অমিতাভ মাইতি বলেন, ‘‘আমরা অভিযুক্তের খোঁজে বিভিন্ন জায়গায় অভিযান চালাচ্ছিলাম। চাপে পড়েই আত্মসমর্পণ করেছেন অভিযুক্ত।’’ তিনি জানান, অভিযুক্তকে ১০ দিনের পুলিশি হেফাজতে নেওয়া হচ্ছে। তাঁকে জিজ্ঞাসাবাদ শুরু করা হবে।

Advertisement

পুলিশের দাবি, অভিযুক্ত বিপ্লব ঘটনার পর পুলিশকে ফোন করে গুলি চালানোর কথা স্বীকার করে নেন। সেই সময় বিপ্লব দাবি করেন, আত্মরক্ষার জন্যেই তিনি গুলি চালাতে বাধ্য হন। যদিও এর পর থেকেই বিপ্লব গা ঢাকা দেন।

এই ঘটনা নিয়ে রাজনৈতিক তরজা শুরু হয়েছিল আলিপুরদুয়ার জেলায়। তৃণমূল কংগ্রেসের অভিযোগ, বিপ্লব বিজেপির নেতা। যদিও এই বক্তব্য সম্পূর্ণ মিথ্যে রাজনৈতিক অভিসন্ধি বলে দাবি করেন বিজেপির আলিপুরদুয়ার জেলা সভাপতি গঙ্গাপ্রসাদ শর্মা। তবে দুই দলের পক্ষ থেকেই অভিযুক্তের শাস্তির দাবি জানানো হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন