TMC-BJP Conflicts

তৃণমূলের পরাজিত প্রার্থীর বাড়িতে হামলা, ভাঙচুর, কোচবিহারে অভিযোগ বিজেপির বিরুদ্ধে

তৃণমূলের অভিযোগ, শুক্রবার রাতে রাজীবের বাড়িতে হামলা চালায় বিজেপির দুষ্কৃতীরা। ভেঙে দেওয়া হয় বাড়ির গেট, পাঁচিল আর সিসি ক্যামেরা।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কোচবিহার শেষ আপডেট: ২৯ জুলাই ২০২৩ ২৩:১৯
Share:

—প্রতীকী চিত্র।

পঞ্চায়েত সমিতির ভোটে পরাজিত তৃণমূল প্রার্থীর বাড়িতে হামলা চালানোর অভিযোগ উঠল বিজেপির বিরুদ্ধে। কোচবিহারের দিনহাটার ভেটাগুড়ির ঘটনা। অভিযোগ, শুক্রবার রাত ১টা নাগাদ রাজীব বর্মণ নামে ওই তৃণমূল প্রার্থীর বাড়িতে হামলা চালায় বিজেপি আশ্রিত দুষ্কৃতীরা। ওই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় উত্তেজনা ছড়ায়। হামলার অভিযোগে এক জনকে আটক করা হয়েছে বলে খবর পুলিশ সূত্রে। শনিবার দুপুরে ওই তৃণমূল প্রার্থীর বাড়িতে যান রাজ্যের উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী উদয়ন গুহ।

Advertisement

তৃণমূলের অভিযোগ, শুক্রবার রাতে রাজীবের বাড়িতে হামলা চালায় বিজেপির দুষ্কৃতীরা। ভেঙে দেওয়া হয় বাড়ির গেট, পাঁচিল আর সিসি ক্যামেরা। এই ঘটনা প্রেক্ষিতে উদয়ন বলেন, ‘‘এলাকায় আতঙ্কের পরিবেশ তৈরি করার জন্য বিজেপি এই ধরনের ঘটনা ঘটাচ্ছে। তারা এই ধরনের ঘটনা ঘটিয়ে চাইছে তৃণমূলকে উস্কাতে চাইছে। আমরা শাসকদলের লোক, তাই আমাদের কিছু দায়বদ্ধতা রয়েছে। তবে এই ধরনের ঘটনা চলতে থাকলে তৃণমূল কর্মীরাও সহ্য করবে না। তৃণমূল পাল্টা দিলে তারা আর এলাকায় থাকতে পারবে না।’’

Advertisement

পাল্টা বিজেপির জেলা সভাপতি সুকুমার রায় বলেন, ‘‘পঞ্চায়েত নির্বাচনের পর যত বোর্ড গঠনের সময় এগিয়ে আসছে, তৃণমূল ততই বিজেপি কর্মীদের নামে মিথ্যা মামলা দিতে শুরু করেছে। নিজেরাই বাড়িতে ভাঙচুর করে বিজেপির ঘাড়ে দোষ চাপানোর চেষ্টা করছে। যাতে বিজেপি সুষ্ঠু ভাবে গ্রাম পঞ্চায়েত বোর্ড গঠন করতে না পারে। তাই এই ধরনের মিথ্যা মামলা দিয়ে বিজেপি কর্মীদের ফাঁসানো হচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন